খালেদা জিয়ার কথায় জনগণ আর বিভ্রানত্ম হবে না- রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনা

সংসদ রিপোর্টার বিরোধী দলবিহীন নিরম্নত্তাপ সংসদে রাষ্ট্রপতির ভাষণ সম্পর্কে আনীত ধন্যবাদ প্রসত্মাবের ওপর সাধারণ আলোচনা অব্যাহত রয়েছে। মঙ্গলবারও আলোচনায় অংশ নিয়ে বিএনপি-জামায়াত জোটের রাষ্ট্রবিরোধী কর্মকা-ের কঠোর সমালোচনা করেছেন সরকারী দলের সংসদ সদস্যরা। তাঁরা বলেন, যুদ্ধাপরাধী-স্বাধীনতা বিরোধীদের নেত্রী খালেদা জিয়ার কথায় জনগণ আর বিভ্রানত্ম হবে না।
তাঁদের দেশবিরোধী ষড়যন্ত্রে পা দেবে না। দিনের কার্যসূচী অনুযায়ী প্রশ্নোত্তর পর্ব, জনগুরম্নত্বপূর্ণ নোটিস এবং আইন প্রণয়ণ কার্যাবলী শেষে এই আলোচনা শুরম্ন হয়। মঙ্গলবার আলোচনায় অংশ নেন সরকারী দলের এ কে এম আওয়াল, মাহমুদ-উস-সামাদ কয়েস, সানজিদা খানম, শফিকুল ইসলাম, এম এ মান্নান, চ্যামন আরা বেগম, ফরিদা আখতার ও তাজুল ইসলাম।
আলোচনায় অংশ নিয়ে আওয়ামী লীগের এ কে এম আওয়াল সংসদ বর্জনের জন্য বিরোধী দলের কঠোর সমালোচনা করে বলেন, একটি আসনের জন্য সংসদ বর্জন করে জাতির সঙ্গে তামাশা করছে বিএনপি-জামায়াতরা। বলতে লজ্জা করে বিরোধীদলীয় নেত্রী এমন একটি দল ও জোটের প্রতিনিধিত্ব করেন যারা একাত্তরে দেশের স্বাধীনতার বিরোধিতা করেছে। বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়া কখনই দেশ ও জাতির মঙ্গল চান না, স্বাধীনতায় বিশ্বাস করেন না। তাই যুদ্ধাপরাধী, রাজাকার-আলবদরসহ স্বাধীনতাবিরোধীদের নেতৃত্ব দেন। খালেদা জিয়া যতই ষড়যন্ত্র করেন, দেশের মানুষ আর আপনার কথায় ভুলবে না। খালেদা জিয়ার কাঁটা বিছানো রাসত্মা এ দেশের ১৫ কোটি জনগণকে নিয়ে শেখ হাসিনা অতিক্রম করতে পারবে ইনশালস্নাহ।
তাজুল ইসলাম বলেন, বিরোধীদলীয় নেত্রী চুক্তিতে কী আছে তা জানেন না। চুক্তি না জেনেই তিনি আন্দোলনের ঘোষণা দিয়েছেন। তাঁদের মিথ্যাচার ও বিভ্রানত্মের রাজনীতির মুখোশ জাতির সামনে উন্মোচন হয়ে গেছে।
সরকারী দলের মাহমুদ-উস-সামাদ কয়েস বলেন, বিশ্বব্যাপী যখন মন্দা চলছিল তখন ৰমতা নিয়ে মহাজোট সরকার গত এক বছর সফলতার সঙ্গে সঙ্কট মোকাবেলা করতে পেরেছে। তবে ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন বাসত্মবায়ন করতে হলে বিদু্যত ও গ্যাস সঙ্কট সর্বাগ্রে সমাধান করতে হবে।
আওয়ামী লীগের সানজিদা খানম বলেন, মহাজোট সরকারের এক বছরের সফলতা দেখে দেশের মানুষ আজ বলছে আওয়ামী লীগকে ভোট দিয়ে তারা ভুল করেননি। বিএনপি-জামায়াত জোট সন্ত্রাস, দুনর্ীতি, জঙ্গীবাদ, হামলা-মামলা আর দুঃশাসন ছাড়া দেশকে আর কিছুই দিতে পারেনি। তাদের আমলে বাংলাদেশ সন্ত্রাস ও জঙ্গীবাদের রাষ্ট্রে পরিণত হয়েছিল।
শফিকুল ইসলাম বিএনপি-জামায়াত জোটের ষড়যন্ত্র সম্পর্কে দেশবাসীকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে বলেন, হত্যা-খুন, সন্ত্রাস আর দুনর্ীতির স্বর্গরাজ্যে পরিণত করেছিল বিএনপি-জামায়াত জোট সরকার। তাই জনগণ তাদের নির্বাচনে ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে।

No comments

Powered by Blogger.