বখাটের উৎপাতে স্কুলছাত্রীর আত্মহত্যা

 রাজধানীর শ্যামলীতে বখাটেদের উৎপাতে এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে। মিরপুরে প্রচ- শীতে এক বৃদ্ধের মৃতু্য হয়েছে। কামরাঙ্গীরচরে বিষাক্ত চোলাই মদ খেয়ে এক ব্যক্তি মারা গেছে।
ছিনতাইকারী ও অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে ৪ ব্যক্তি সর্বস্ব খুইয়েছেন। তেজগাঁও পলিটেকনিক ইনস্টিটিউটের এক ছাত্রকে পিটিয়েছে প্রতিপৰ। ১০ লাখ টাকার ভারতীয় জাল রম্নপী ও বিপুল পরিমাণ ফেন্সিডিলসহ ৫ জনকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। মঙ্গলবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এসব তথ্য জানা গেছে।
জানা গেছে, মঙ্গলবার বিকেলে পুলিশ আদাবর থানাধীন শ্যামলীর ২ নম্বর রোডের ১৫২/ক/সি নম্বর চাকলাদার ভিলার দোতলার একটি কৰ থেকে নাসমিয়া অাঁকন পিংকি (১৪) নামে এক কিশোরীর ঝুলনত্ম লাশ উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। এ সময় পুলিশ একটি চিরকুট উদ্ধার করে। পুলিশ জানায়, নিহত পিংকি শ্যামলী আইডিয়াল টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের নবম শ্রেণীর ছাত্রী। দীর্ঘদিন আগে মা মিনু বেগম মারা যাবার পর পিংকিসহ চার বোন শ্যামলীতে চাচা শহীদুলস্নাহ ও আব্দুলস্নাহর হেফাজতে থেকে পড়ালেখা করত। নিহতের পরিবার পুলিশকে জানায়, শ্যামলী ২ নম্বর রোডের ওই বাড়িতে কেয়ারটেকারের ভাতিজা মুরাদ প্রতিদিন পিংকি স্কুলে যাবার সময় বাড়ির সিঁড়িতে ও নির্জন স্থানে পেলে তাকে যৌন হয়রানি করত এবং আপত্তিকর কথাবার্তা বলত। এ নিয়ে প্রায়ই মুরাদের সঙ্গে পিংকি ও তার চাচার কথা কাটাকাটি হতো। এরপরও মুরাদ পিংকির পেছনে লেগে থাকত। প্রেম নিবেদন করে প্রত্যাখ্যাত হওয়ায় কয়েক দফা পিংকিকে চড়থাপ্পড় মারে মুরাদ। নিহতের চাচা শহিদুলস্নাহ জানান, মঙ্গলবার সকাল ১১টায় পিংকি চাচির ওষুধ আনার জন্য বাসা থেকে বের হয়। সিঁড়ি দিয়ে নামার সময় ওঁৎ পেতে থাকা বাড়ির কেয়ারটেকারের ভাতিজা মুরাদ পিংকিকে জাপটে ধরে। ধসত্মাধসত্মির একপর্যায়ে পিংকিকে চড়থাপ্পড় মারে। পরে পিংকি দৌড়ে বাসায় ঢুকে কান্নাকাটি করতে থাকে। এরপর সে ফ্যানের হুকের সঙ্গে শাড়ি পেঁচিয়ে আত্মহত্যা করে। পুলিশ জানায়, পিংকিংর লাশের দেহ থেকে একটি চিরকুট উদ্ধার করা হয়। এতে পিংকি লিখেছিল_ মুরাদ প্রায়ই তাকে উত্ত্যক্ত করে। কুপ্রসত্মাব দেয়। চড় মারে। এসব সহ্য করতে না পেরে আত্মহত্যা করলাম। আমার মৃতু্যর জন্য মুরাদ দায়ী। নিহতের পিতার নাম নজরম্নল ইসলাম। তার গ্রামের বাড়ি কুমিলস্না জেলার তিতাস থানার বিরামকান্দি গ্রামে। ৪ বোনের মধ্যে সে সবার বড়।
এদিকে মঙ্গলবার সকালে পুলিশ মিরপুর ১ নম্বর সেকশনের এফ বস্নকের খাদেম আল নূর মসজিদের উত্তর পাশের সিঁড়ি থেকে মোঃ মজিবুল হক (৬০) নামে এক বৃদ্ধর লাশ উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। স্থানীয় মুসলিস্নরা জানান, গত ৩/৪ দিন ধরে নিহত মজিবুল হক খাদেম আল নূর মসজিদে স্থান নেয়া ও আশপাশে ঘোরাফেরা করত। সোমবার রাতে মসজিদের সিঁড়ির কোনায় প্রচ- শীতে জড়োসড়ো হয়ে বসেছিল মজিবল হক। পরের দিন ভোরে নামাজ শেষে মুসলিস্নরা বের হবার সময় সিঁড়িতে ঘুমনত্ম ভেবে মজিবুলকে ধাক্কাধাক্কি করে। এতে নড়াচড়া না করায় পুলিশকে খবর দেয়া হয়। পুলিশ জানায়, প্রচ- শীতে মজিবুল হকের মৃতু্য হয়েছে। তার ঠিকানা জানা যায়নি। নিহতের পরনে ঘিয়ে রঙের ফুলহাতা গেঞ্জি ও চেক লুঙ্গি ছিল।
অন্যদিকে, সোমবার দুপুর ১২টায় কামরাঙ্গীরচর থানাধীন আশ্রাফাবাদ এলাকার ৫৫৭ নম্বর বাড়ির ভাড়াটিয়া হাবিবকে (৩৫) অচেতন অবস্থায় উদ্ধার করে মিটফোর্ড মেডিক্যাল কলেজ হাসপাতালের মেডিসিন ইউনিটে ভর্তি করে তার পরিবারের সদস্যরা। পরে মঙ্গলবার সকালে পুলিশ তার লাশ উদ্ধার করে মিটফোর্ড মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। পুলিশ জানায়, বিষাক্ত চোলাই মদ ও রেকটিফাইড স্পিরিট খেয়ে হাবিবের মৃতু্য হয়েছে।
এদিকে, মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় সায়েন্স ল্যাবরেটরি মোড় থেকে অজ্ঞাত দুই যুবককে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে দুই ছাত্র। দুই ছাত্র জানায়, মুগদাপাড়া থেকে তারা ওই বাসে ওঠে। যাত্রীবেশী অজ্ঞা পার্টির খপ্পরে পরে দুই যুবক। একই দিন ভোরে খিলগাঁওয়ের ১৮ নম্বর রোডে ছিনতাইকারীরা মিজানুর রহমান (২৫) নামে পথচারীকে ছুরিকাঘাত করে নগদ টাকা ও মোবাইল সেট ছিনিয়ে নেয়। একই সময়ে হাজারীবাগ ঝাউচর বেরিবাঁধের রাসত্মায় ছিনতাইকারীরা আনিছুর রহমান (৪০) নামে আরেক পথচারীকে ছুরিকাঘাত করে সর্বস্ব ছিনিয়ে নেয়। পরে দু'জনকে আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
অন্যদিকে মঙ্গলবার সকাল ১১টায় ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের সিভিলের শেষবর্ষের ছাত্র সজলকে (১৭) ক্যাম্পাসে মারধর করে তার প্রতিপৰ। পরে তাকে আহত অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আহত সজল জানায়, সোমবার রাতে ছাত্রাবাসে ছাত্রলীগের দু'গ্রম্নপের মধ্যে কথাকাটাকাটির পর ছাত্রলীগের জাকির গ্রম্নপের ক্যাডাররা তার বন্ধু আফজালকে মারধর করে। এতে বন্ধু আফজালকে বাঁচাতে এগিয়ে এলে তাদের সঙ্গে ঝগড়া হয়। পরে খবর পেয়ে তেজগাঁও পলিটিকনিক থানার ওসি ঘটনাটি মীমাংসা করে দেন।
সোমবার গোপন সংবাদের ভিত্তিতে ডিবি (দৰিণ) উপপুলিশ কমিশনার মোঃ মনিরম্নল ইসলামের নেতৃত্বে একটি টিম মালিবাগ মৌবন হোটেলে অভিযান চালায়। এ সময় হোটেলের একটি কৰ থেকে মুদ্রা জালকারী দলের সদস্য পাকিসত্মানের নাগরিক মোঃ দানিল (৩২), সাবি্বর আলী (৫০) ও বাংলাদেশী নাগরিক ফাতেমা আক্তার অপিকে (২৩) আটক করা হয়। পরে তাদের জিজ্ঞাসাবাদে ওই কৰ থেকে ১০ লাখ টাকার ভারতীয় জাল রম্নপী উদ্ধার করা হয়। একই দিন রাতে ডিবি পুলিশের একটি টিম সবুজবাগ থানাধীন কমলাপুর আইসিডি গেট সংলগ্ন বিশ্বরোডে অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী দিদার (২৪) ও মাকসুদকে (২৪) গ্রেফতার করে। তাদের বহনকারী কভার্ড ভ্যান (ঢাকা মেট্রো ট-১১-৪২০৮৯) থেকে ভারতীয় আমদানি নিষিদ্ধ ৬০০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

No comments

Powered by Blogger.