জাবেদ ইমামের জামিন প্রশ্নে হাইকোর্টের রুল



ফেনসিডিলসহ আটক ভোলার সাময়িক বরখাস্ত জ্যেষ্ঠ সহকারী জজ মো. জাবেদ ইমামকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। ঢাকার জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের দুই সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।
গতকাল মঙ্গলবার বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি শেখ মো. জাকির হোসেনের বেঞ্চ জাবেদ ইমামের জামিন আবেদনের পরিপ্রেক্ষিতে এ রুল জারি করেন।
আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী রুহুল কুদ্দুস। রাষ্ট্রপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবদুল্লাহ আল মামুন।
শুনানিতে রুহুল কুদ্দুস বলেন, ফেনসিডিলের বড় বড় চালানসহ আসামিদের গ্রেপ্তার করা হচ্ছে। কোনো আসামিকে এভাবে মিডিয়ার সামনে হাজির করে স্বীকারোক্তি নেওয়া হয় না। এ থেকে প্রমাণিত যে মামলাটি ষড়যন্ত্রমূলক। গ্রেপ্তারের পর তাঁকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। বিভাগীয় মামলার প্রস্তুতিও চলছে। আইন অনুযায়ী একই অপরাধে দুবার শাস্তি হতে পারে না।
ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবদুল্লাহ আল মামুন বলেন, একজন বিচার বিভাগীয় কর্মকর্তার কাছে ফেনসিডিল পাওয়া গেছে বলে অভিযোগ এসেছে। অভিযোগের গুরুত্ব বিবেচনা করে এ পর্যায়ে জামিন মঞ্জুর করা সমীচীন হবে না।

No comments

Powered by Blogger.