তমালতলা কারিগরি কলেজে ক্লাস বর্জন অব্যাহত

নাটোরের বাগাতিপাড়া উপজেলার তমালতলা কৃষি ও কারিগরি কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা ১ জানুয়ারি থেকে অনির্দিষ্টকালের ক্লাস বর্জন অব্যাহত রেখেছেন। চাকরির মেয়াদ শেষ হওয়ার পরও জোর করে কলেজের অধ্যক্ষ পদে বহাল থাকার প্রতিবাদে তাঁরা ক্লাস বর্জন করছেন।
কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা জানান, গত ৩১ ডিসেম্বর চাকরির মেয়াদ শেষ হওয়ার পরও অধ্যক্ষ মাজেদ উর রহমান ১ জানুয়ারি থেকে অধ্যক্ষের দায়িত্ব পালন অব্যাহত রাখেন। শিক্ষক-শিক্ষার্থীরা এতে বাধা দিলে ওই দিন বহিরাগত ব্যক্তিদের হামলায় বেশ কয়েকজন শিক্ষক লাঞ্ছিত হন। ঘটনার প্রতিবাদে শিক্ষক-শিক্ষার্থীরা ওই দিন থেকেই অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন শুরু করেন। গত সোমবার সকালে কলেজে গিয়ে শ্রেণীকক্ষগুলো ফাঁকা দেখা গেছে।
অধ্যক্ষ মাজেদ উর রহমান জানান, মেয়াদ শেষ হলেও জাতীয় বিশ্ববিদ্যালয় অন্য কাউকে এখনো অধ্যক্ষের দায়িত্ব দেয়নি। তা ছাড়া বিশ্ববিদ্যালয়ের কাছে আবার নিয়োগ চেয়ে তিনি আবেদন করেছেন, সেটা এখনো নিষ্পত্তি হয়নি। তাই তিনি দায়িত্ব ছাড়ছেন না।
জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) তোফায়েল আহম্মেদ জানান, অধ্যক্ষ মাজেদ উর রহমানের চাকরির মেয়াদ শেষ হয়েছে। নতুন অধ্যক্ষ নিয়োগ না হওয়া পর্যন্ত উপাধ্যক্ষ দায়িত্ব পালন করবেন। আগের অধ্যক্ষকে আবার নিয়োগ না দেওয়ার জন্য কলেজের অন্য শিক্ষকদের লিখিত আপত্তি রয়েছে।

No comments

Powered by Blogger.