বাণিজ্য মেলার উদ্বোধন হলেও অনেক স্টলের কাজ এখনো অসমাপ্ত

গতকাল মেলার উদ্বোধন করা হলেও অনেক স্টলের কাজ এখনো পুরোপুরি শেষ হয়নি। আর মেলা প্রাঙ্গণের বিভিন্ন স্থানে দেখা গেছে ময়লা-আবর্জনার স্তূপ! মেলার ভিআইপি গেটের সামনে গতকালও দেখা গেছে বালির স্তূপ। তবে আয়োজকরা জানিয়েছেন, মেলা পূর্ণাঙ্গ চেহারা পেতে আরো কয়েক দিন লাগবে।
এবারের মেলার প্রবেশমূল্য ১৫ টাকা। মেলা জানুয়ারি মাসব্যাপী চলবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা থাকবে বাণিজ্য মেলা।
গতকাল শনিবার থেকে রাজধানীর শেরে বাংলানগরে শুরু হয়েছে ১৬তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকালে আনুষ্ঠানিকভাবে দেশের সর্ববৃহৎ এই প্রদর্শনীর উদ্বোধন করেন। বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) যৌথভাবে আন্তর্জাতিক বাণিজ্য মেলার আয়োজন করেছে।
এবারের মেলায় ৫৩১টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। এর মধ্যে স্বাগতিক বাংলাদেশসহ বিশ্বের ১৪টি দেশের প্রতিষ্ঠান রয়েছে। বিদেশি স্টলের সংখ্যা ৩২টি। আর মেলায় চারটি মা ও শিশুকেন্দ্র থাকছে। এবারই প্রথম দেশের সব বিভাগীয় শহরসহ ১০টি স্থানে মেলা সরাসরি সম্প্রচার করা হবে। আর রাজধানীর ১৩টি স্থানে থাকবে সরাসরি সম্প্রচারের ব্যবস্থা। দর্শনার্থীদের নিরাপত্তার জন্য মেলাপ্রাঙ্গণে সার্বক্ষণিক পুলিশ-র‌্যাবের পাশাপাশি এবার আনসার বাহিনীর সদস্যরাও থাকবেন। বসানো হয়েছে ক্লোজ সার্কিট ক্যামেরা।

No comments

Powered by Blogger.