জাবি শিৰককে প্রকাশ্যে গুলি করে ৩ লাখ টাকা ছিনতাই- অবস্থা আশঙ্কাজনক

 সাভার, ১৮ জানুয়ারি সোমবার দুপুরে সাভারে প্রকাশ্য দিবালোকে ফিল্মি কায়দায় উপযর্ুপরি গুলি করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক শিকের কাছ থেকে নগদ ৩ লাখ টাকা ছিনিয়ে নিয়েছে সশস্ত্র সন্ত্রাসীরা।
ঢাকা-আরিচা মহাসড়কের সাভার বাজার বাসস্ট্যান্ড সংলগ্ন প্রসত্মাবিত 'হাবিব' টাওয়ারের গলিতে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ ওই শিককে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। জানা গেছে, সোমবার দুপুরে সাভার বাজার বাসস্ট্যান্ডের 'সিটি সেন্টার' মার্কেটের ইসলামী ব্যাংক শাখা থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক আইয়ুব খান ৩ লাখ টাকা উত্তোলন করে জমি রেজিস্ট্রি করার জন্য রিকশাযোগে সস্ত্রীক সাভার সাব রেজিস্ট্রি অফিসের উদ্দেশে রওনা দেন। দুপুর সোয়া তিনটার দিকে 'হাবিব' টাওয়ারের সামনে পেঁৗছলে চারটি মোটরসাইকেলযোগে কালো পোশাকধারী একদল সশস্ত্র সন্ত্রাসী রিকশাটির গতিরোধ করে। এরপর সন্ত্রাসীরা ওই শিকের কাছ থেকে এ টাকা ছিনিয়ে নেয়ার চেষ্টা চালায়। এ সময় তিনি বাধা দিলে সন্ত্রাসীরা ফিল্মি কায়দায় তাঁকে ল্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়ে। তিনি গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়লে সন্ত্রাসীরা তাঁর কাছে থাকা তিন লাখ টাকা ভর্তি ব্যাগটি ছিনিয়ে নিয়ে ফাঁকা গুলি ছুড়তে ছুড়তে পালিয়ে যায়।
এ সময় তাঁর স্ত্রীর আর্তচিৎকারে স্থানীয় লোকজন ঘটনাস্থলে ছুটে এসে গুলিবিদ্ধ শিককে দ্রম্নত স্থানীয় এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসে। কিন্তু তাঁর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চিকিৎসকরা তাঁকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানানত্মর করেন। এনাম মেডিক্যালের জরম্নরী বিভাগের ডা. শওকত হোসেন জানান, ওই শিকের মাথায়, বাম হাতের কব্জিতে ও ডান পায়ের ঊরম্নতে গুলিবিদ্ধ হয়। গুলিতে তাঁর হাতের কব্জি বিচ্ছিন্ন হয়ে যায়। চিকিৎসক আরও বলেন, আহত শিকের স্ত্রী আহাজারি করে বলছিলেন, জমি রেজিস্ট্রি করার জন্য কেন এই টাকা তুললাম।
সাভার থানার ওসি একেএম নাসির উল্যাহ জানান, জমি রেজিস্ট্রি করার জন্য ব্যাংক থেকে তিন লাখ টাকা তুলে সাভার রেজিস্ট্রি অফিসের উদ্দেশে যাচ্ছিলেন। সন্ত্রাসীরা ব্যাংক থেকেই তাঁকে অনুসরণ করে ওই স্থানে এসে ঘটনা ঘটিয়ে পালিয়ে যায়। পুলিশের একাধিক দল ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে।

No comments

Powered by Blogger.