সোনারগাঁওয়ে তিন দিনের শোক

নারায়ণগঞ্জ থেকে জানান, ভারতের পশ্চিম বঙ্গের সাবেক মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর মৃতু্যতে তাঁর শৈশবস্মৃতি জড়িত সোনারগাঁওয়ে তিন দিনের শোক কর্মসূচী ঘোষণা করা হয়েছে।
জ্যোতি বসুর মৃতু্যতে সোনারগাঁও প্রেসকাব, বারদী জ্যোতি বসু কল্যাণ পরিষদ, জ্যোতি বসু স্মৃতি সংঘ ও বেসরকারী উন্নয়ন সংস্থা সুবর্ণ গ্রাম নানা কর্মসূচী পালন করেছে। কর্মসূচীর মধ্যে ছিল আলোচনাসভা, কালো ব্যাজ ধারণ, মন্দিরে কীর্তন পূজা-অর্চনা করা হয়। নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আব্দুলস্নাহ আল কায়সার, সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরশিয়া কমল, মোগড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন, বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম বাবু শোক প্রকাশ করে শোক সনত্মপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। এদিকে জ্যোতি বসুর মৃতু্যতে দেশের বিভিন্ন স্থান থেকে দর্শনাথর্ীরা জ্যোতি বসুর বাড়িতে এসে ভিড় জমাচ্ছে।
সেনারগাঁও উপজেলার বারদী ইউনিয়নের চৌধুরীপাড়া গ্রামের বাড়িতে শৈশব কেটেছে জ্যোতি বসুর। পশ্চিম বঙ্গের বষর্ীয়ান এই রাজনীতিক নেতার জীবনের একটা অংশ কেটেছে মেঘনা নদীর তীরে সোনারগাঁওয়ের বারদী চৌধুরীপাড়া গ্রামে।
এদিকে বাংলাদেশ শিৰক সমিতির সভাপতি অধ্যৰ এমএ আউয়াল সিদ্দিকী ও সাধারণ সম্পাদক রঞ্জিত কুমার সাহা এক বিবৃতিতে বিশ্বের নির্যাতিত নিপীড়িত মানুষের নেতা জ্যোতি বসুর মৃতু্যতে গভীর শোক প্রকাশ করেছেন।

No comments

Powered by Blogger.