দুই আসামি নির্দোষ দাবি করবে-দিল্লিতে আরো দুই নারীকে ধর্ষণের অভিযোগ

নয়াদিল্লিতে বাসে গণধর্ষণের অভিযোগে অভিযুক্ত পাঁচজনের মধ্যে দুজন নিজেদের নির্দোষ দাবি করবে। এ দুজন হলেন মুকেশ সিং ও অক্ষয় ঠাকুর। তাদের আইনজীবী এম এল শর্মা গতকাল মঙ্গলবার এ তথ্য জানান।
গত ১৬ ডিসেম্বর ২৩ বছর বয়সী এক তরুণীকে ধর্ষণের অভিযোগে পুলিশ ছয়জনকে গ্রেপ্তার করে। এদের মধ্যে একজন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাকে বাদ দিয়ে বাকি পাঁচজনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনা হয়। অভিযুক্তদের মধ্যে দুজন মুকেশ সিং ও অক্ষয় ঠাকুরের আইনজীবী এম এল শর্মা গতকাল বলেছেন, 'সব অভিযোগেই নিজেদের নির্দোষ দাবি করবে তারা। কোনো কিছুই এখনো প্রমাণিত নয়।' অভিযুক্তদের পাঁচজনকেই দিল্লির তিহার কারগারে রাখা হয়েছে। কারাগার কর্তৃপক্ষ জানিয়েছে, শর্মা গতকালই ওই দুই অভিযুক্তের সঙ্গে দেখা করেছেন।
পুলিশ অবশ্য এর আগে জানায়, অভিযুক্তদের কাপড়ে যে রক্তের দাগ পাওয়া গেছে, তা ওই মেয়েটির। তবে শর্মা বলেছেন, এই আলামত নিয়ে পুলিশের দাবি চ্যালেঞ্জ করবেন তিনি। যদিও এ নিয়ে বিস্তারিত কিছু বলেননি তিনি। গত সোমবার থেকে এ মামলার শুনানি শুরু হয়েছে। রুদ্ধদ্বার কক্ষে পরবর্তী শুনানি হবে আগামীকাল বৃহস্পতিবার।
এদিকে দিল্লিতে আবারও ২২ বছরের এক তরুণী ধর্ষিত হয়েছে বলে অভিযোগ উঠেছে। গতকাল এ অভিযোগে মামলাও হয়েছে। দিল্লির আলীপুরের ভাকতাওয়ারপুরে গত ১ জানুয়ারি ওই ঘটনা ঘটে। ধর্ষণকারীরা একই এলাকার বাসিন্দা এবং ওই তরুণীর পূর্বের পরিচিত। ওই তরুণী তাঁর স্বামীর সঙ্গে আগ্রায় বসবাস করেন। বাবার বাড়িতে বেড়াতে এসে এ ঘটনার শিকার হন তিনি। এ ছাড়া দিল্লির এক পূজারি গত সোমবার ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার হয়েছে। তাঁর বিরুদ্ধে অভিযোগ, ১ জানুয়ারি সহকর্মীর স্ত্রীকে নিজ বাড়িতে ডেকে নিয়ে ধর্ষণ করে সে।
চার বিদেশি আটক : দিল্লির একটি পাঁচ তারকা হোটেলের সহকারী ব্যবস্থাপককে যৌন হয়রানির অভিযোগে গত সোমবার চার বিদেশিকে গ্রেপ্তার করা হয়। তাদের মধ্যে দুজন লিবীয়কে জামিনে মুক্তি দেওয়া হয়েছে। বাকি দুজন ইয়েমেন ও আলজেরিয়ার নাগরিক। কূটনৈতিক দায়মুক্তির আওতায় তারা ছাড়া পায়।
পুলিশকে কারণ দর্শানোর নির্দেশ : ধর্ষণবিরোধী বিক্ষোভ চলাকালে দিল্লির ইন্ডিয়া গেট এবং এর পার্শ্ববর্তী এলাকায় সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করে পুলিশ। এ তৎপরতা চ্যালেঞ্জ করে এক আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল পুলিশকে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছেন দিল্লি হাইকোর্ট। নির্দেশে আগামী দুই সপ্তাহের মধ্যে এর জবাব দিতে বলা হয়েছে। সূত্র : হিন্দুস্তান টাইমস।

No comments

Powered by Blogger.