ঢাকায় হাই রেড জারি

 সারাদেশে রেড এ্যালার্ট ও রাজধানী ঢাকায় হাই রেড এ্যালার্ট জারি করা হয়েছে। বিশেষ করে ঢাকা কেন্দ্রীয় কারাগার ও তার আশপাশের এলাকায় নেয়া হয়েছে নিশ্চিদ্র নিরাপত্তা। কারাগারের আশপাশের প্রতিটি ভবনের ছাদে বসানো হয়েছে ভিডিও ক্যামেরা।
ছাদে ছাদে আধুনিক অস্ত্র নিয়ে পাহারা দিচ্ছে শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। আশপাশের রাসত্মায় বসানো হয়েছে অতিরিক্ত চেকপোস্ট। সপরিবারে জাতির জনক বঙ্গবন্ধু হত্যা মামলার আসামিদের ফাঁসির রায় কার্যকর করা উপলৰে এই ধরনের নিরাপত্তা জোরদার করা হয়। বুধবার ঢাকা মহানগর পুলিশ কমিশনার রাজধানী ঢাকার ৪০ থানা এলাকায় হাই রেড এ্যালার্ট জারির নির্দেশ দেন। পুলিশ, গোয়েন্দা ও র্যাবসহ সকল আইন শৃঙ্খলা বাহিনী নিরাপত্তা নিশ্চিত করতে মাঠে নেমেছে।
ঢাকা কেন্দ্রীয় কারাগারের আশপাশের এলাকা সহ রাজধানীর বিভিন্ন পয়েন্টে ব্যাপক তলস্নাশি, চেকপোস্ট স্থাপন, মোবাইল টিমসহ আইনশৃঙ্খলা বাহিনী টহল দিচ্ছে। সন্দেহভাজন ব্যক্তি ও যানবাহনে তলস্নাশি করা হচ্ছে। স্পর্শকাতর স্থানগুলোতে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি। বঙ্গবন্ধুর খুনীদের আত্মীয়স্বজন ও তাদের বাসভবনের দিকে সতর্ক দৃষ্টি রাখা হচ্ছে।
বঙ্গবন্ধুর হত্যাকারীদের ফাঁসির রায় কার্যকর করার পর যাতে আনন্দ, উলস্নাস, প্রতিবাদ, অপ্রীতিকর ঘটনা, নাশকতা, ধ্বংসাত্মক কার্যকলাপ ঘটতে না পারে সেই জন্য নিরাপত্তা জোরদার করা হয়েছে। বঙ্গবন্ধু হত্যা মামলার রায় উচ্চ আদালতে শুনানির সময়ে খুনীদের আত্মীয়স্বজন ও জঙ্গীরা অপ্রীতিকর ঘটনা ঘটানোর জন্য চেষ্টা করেছে। এসব ঘটনাকে সামনে রেখে রাজধানী ঢাকাসহ সারাদেশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিশেষ করে খুনীদের নিজ জেলায় নিরাপত্তা জোরদার করার নির্দেশ দেয়া হয় বলে জানা গেছে।
পুলিশের একজন উর্ধতন কর্মকর্তা জানান, বঙ্গবন্ধুর হত্যাকারীদের ফাঁসির রায় কার্যকর করা উপলৰে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা, নাশকতা বা ধ্বংসাত্মক কার্যকলাপ ঘটানোর কোন তথ্য নেই। তারপরও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সর্বোচ্চ সতর্ক রাখা হয়েছে। পুলিশ, গোয়েন্দা সংস্থা ও র্যাবকে সর্বোচ্চ সতর্ক অবস্থায় থাকার নির্দেশ দেয়া হয়েছে। বুধবার সূর্য ডোবার সঙ্গে সঙ্গে রাজধানীর নিরাপত্তা বৃদ্ধির চিত্র সম্পূর্ণ পাল্টে গেছে।

No comments

Powered by Blogger.