সেই বিচারকের জামিন হয়নি

ফেনসিডিলসহ গ্রেপ্তার হওয়া বিচারক মো. জাভেদ ইমামকে গতকাল মঙ্গলবার জামিন দেননি হাইকোর্ট। তবে তাঁর জামিন কেন মঞ্জুর করা হবে না জানতে চেয়ে আদালত সরকারের সংশ্লিষ্ট বিভাগের প্রতি রুল জারি করেছেন।
জাভেদ ইমামের পক্ষে জামিন আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি শেখ মো. জাকির হোসেনের বেঞ্চ এই আদেশ দেন।
আবেদনের ওপর শুনানি শেষে গত সোমবার একই বেঞ্চ জাভেদ ইমামকে ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন দেন। পরে কয়েক ঘণ্টার ব্যবধানে সেই আদেশ প্রত্যাহার করে মঙ্গলবার শুনানির দিন ধার্য করা হয়। গতকাল আসামি ও রাষ্ট্রপক্ষের শুনানি গ্রহণ করে আদালত জামিন না দিয়ে রুল জারি করেন। আগামী দুই সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে। আসামিপক্ষের আইনজীবী রুহুল কুদ্দুস কাজল বলেন, দুই সপ্তাহ পরে রুলের শুনানির পর জামিন মঞ্জুর করা হবে কি না সে বিষয়ে আদেশ হবে।
গত ১ ডিসেম্বর রাজধানীর নিউমার্কেট থানাধীন রাফিন প্লাজার সামনের রাস্তায় ৩৪২ বোতল ফেনসিডিলসহ একটি মাইক্রোবাস আটক করে পুলিশ। চালকের শরীর তল্লাশি করে তাঁর কোমরে একটি পিস্তল খুঁজে পাওয়া যায়। পরে চালক জানান, তাঁর নাম জাভেদ ইমাম। তিনি ভোলার সিনিয়র সহকারী জজ।
জাভেদ ইমামকে ফেনসিডিলসহ গ্রেপ্তারের পর ওই রাতে নিউমার্কেট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১)-এর ৩(খ) ধারায় মামলা করেন এসআই নূর হোসেন।

No comments

Powered by Blogger.