অবৈধ অংশ ভেঙ্গে ফেলুন- যমুনা ফিউচার পার্কের

 রাজউক যমুনা গ্রম্নপের অন্যতম প্রতিষ্ঠান 'যমুনা ফিউচার পার্কের' অবৈধ অংশ ভেঙ্গে ফেলার নোটিস দিয়েছে। আগামী সাতদিনের মধ্যে অবৈধ অংশ ভেঙ্গে না ফেললে রাজউক ব্যবস্থা নেবে।
রাজউকের চেয়ারম্যান প্রকৌশলী নূরম্নল হুদা জনকণ্ঠকে জানান, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় নীতিগত সিদ্ধানত্ম নিয়েছে রাজউক এলাকার মধ্যে পস্ন্যান বহিভর্ূত স্থাপনার অবৈধ অংশ ভেঙ্গে ফেলা হবে। এটা শুধু যমুনা ফিউচার পার্কের বেলায় নেয়া হয়নি।
সূত্র জানিয়েছে, রবিবার রাজউকের গুলশান কার্যালয় থেকে যমুনা ফিউচার পার্ক কর্তৃপৰের কাছে নোটিসটি পেঁৗছে দেয়া হয়েছে। যমুনা ফিউচার পার্ক কর্তৃপৰ নোটিসটি গ্রহণ করেছে। যমুনা গ্রম্নপ তাদের ফিউচার পার্ক নির্মাণের জন্য ৬ তলা ভবনের অনুমতি নিয়েছে। কিন্তু পরে তারা ৬ তলার ওপরে আরও কয়েক তলা বেশি নির্মাণ করেছে। তাদের ওই অবৈধ অংশ ভেঙ্গে ফেলার জন্য সাতদিনের সময় বেঁধে নোটিস দেয়া হয়েছে।
গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় ও রাজউক এ মাস থেকে রাজউক এলাকায় পস্ন্যান বহিভর্ূত যে কোন স্থাপনার বর্ধিত অংশ ভেঙ্গে ফেলার জন্য সংশিস্নষ্টদের নোটিস দেয়ার সিদ্ধানত্ম নেয়। এরই ধারাবাহিকতায় যমুনা ফিউচার পার্ককে নোটিস করা হয়েছে। ইতোমধ্যে বহু অবৈধ ভবন মালিককে নোটিস দেয়া হয়েছে।

যমুনা কর্তৃপৰের বক্তব্য
ফিউচার পার্কের অনুমতিপত্রে বর্ধিত অংশ নির্মাণের সময় রাজউকের একজন পরিদর্শককে নিয়মিত পরিদর্শন করার অনুরোধ করা হয়েছিল। গত এক বছর ফিউচার পার্কের দৰিণাংশে বর্ধিত তিন তলা নির্মাণ কালে রাজউকের পরিদর্শক নিয়মিত পরিদর্শন করেছেন। নির্মাণ কাজ শেষ হওয়ার অনেক আগেই শেষ হয়েছে। হঠাৎ করে ১৩ জানুয়ারি ভবনের বর্ধিত তিন তলা অংশ ভেঙ্গে ফেলার জন্য নোটিস জারি করে। যমুনা কর্তৃপৰ নোটিসের বিরম্নদ্ধে হাইকোর্টে রিট মামলা দায়ের করেছে। হাইকোর্ট রাজউকের ওই নোটিসটি অবৈধ ঘোষণা করেছে। যমুনা কর্তৃপৰ মনে করে সম্প্রতি যমুনা গ্রম্নপের মালিকানাধীন দৈনিক যুগানত্মরে গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী, মন্ত্রণালয়, রাজউকের অনিয়ম দুনর্ীতির কয়েকটি বস্তুনিষ্ঠ ও সচিত্র প্রতিবেদন প্রকাশ করে। এ কারণে প্রতিমন্ত্রী প্রতিহিংসার বসবতী হয়ে রাজউককে দিয়ে এই অবৈধ নোটিস দিয়েছে।

No comments

Powered by Blogger.