বাণিজ্য মেলায় কেনাকাটা

আনত্মর্জাতিক বাণিজ্যমেলা ১ জানুয়ারিতে শুরম্ন হয়েছে। মধ্য জানুয়ারিতে এসে দেশী-বিদেশী ক্রেতাদের ভিড় ক্রমেই বাড়ছে। কেনাকাটায় মেয়েদের ভিড়ই বেশি।
অলঙ্কার, ড্রেস, শাড়ি, চুড়ি, শীতের শাল, জুতা, প্রসাধনী, চুলের ফ্যাশনেবল কিপ, ব্যান্ড, ও হাঁড়ি-পাতিল রান্নাঘরের সামগ্রীর দোকানেই ভিড় থাকে কেনাকাটার জন্য। তাছাড়া সংসারের নিত্যপ্রয়োজনীয় জিনিস ক্রয়ের উদ্দেশে দম্পতিরা ছোটেন আনত্মর্জাতিক মানসম্পন্ন দেশী-বিদেশী পণ্যের খোঁজে।
তাঁতের কাপড় : বনানী টেক্সাইল মূলত রাঙ্গামাটির আদিবাসীদের তৈরি থামি, ওড়না, বস্নাউজ, থ্রি পিস, চুড়ি, পাঞ্জাবি, ফতুয়া ও হাল ফ্যাশনে তৈরি পাহাড়ি পোশাক পাওয়া যায়। তাছাড়া পাহাড়ি আদিবাসীদের তৈরি কাপড়ের অন্যান্য স্টলে আপনি সাবধানে যাচাই বাছাই করে দরদাম করে সুলভ মূল্যে কেনাকাটা করতে পারবেন। থামিগুলো কিছু কিছু স্কাটের ঢং করা হয়েছে এবারই প্রথম।
থাইল্যান্ডের প্যাভিলিয়ন : এখানে বিরাট প্যাভিলিয়নে ছোট ছোট স্টলে পাবেন বিদেশী ইমিটেশন জুয়েলারি, ফুলদানি, ব্রম্নচ, জুতা ও কসমেটিক। খাবারের আইটেম পাবেন।
ভ্যাকুয়াম কিনার : পাচ্ছেন ১০০০ ওয়াটের দাম পড়বে ২০০০ টাকায়।
জার্মানির তৈরি সুদৃশ্য বাক্সে সাজানো ৪২ পিস চামচ পাওয়া যাবে ২৫০০ টাকায়। ৬টি টেবিল চামচ, ৬টি চা চামচ, ৬টি কাঁটা চামচ (বড় ও ছোট), ফ্রুট চামচ, ফর্ক চামচও পাওয়া যাবে।
ব্রেড+ডিনার ছুরি (নাইফ) ১৮০০ টাকায়। এতে আছে ৬টি টেবিল চামচ, ৬টি চা চামচ, ৬টি কাঁটা চামচ, রম্নটি কাটা ও ডিনারের ছুরি (নাইফ)। মোট ২৪ পিসের বক্স। আদা+রসুন+পেঁয়াজ হাতে পেস্ট করার যন্ত্র ১০০ টাকা। মাছের অাঁশ ছাড়ানোর স্টিলের ফিশ কিনার ১০০ টাকা। পস্নাস্টিকের ১০ টাকা। ক্যান (টিন) কাটার যন্ত্র ২০০ টাকা। ডাল গুটনি রিভলডিং স্টিলের ৬০ টাকা। ফ্যাক্স (মালয়েশিয়ান) ১ লিটার ৭০০ টাকা, চায়নাগুলো ৪০০ টাকা ও ১২০০ মি.লি. ৫০০ টাকা, পিঠা ভাজার বড় ছাকনি ১০০ টাকা, নুডলসের বড় ছাকনি ২৫০ টাকা, পিঠা ভাজার ছোট ছাকনি ১০০ টাকা, টেবিল ম্যাট বেতের ১০০ টাকা, টেবিল ম্যাট কড়ির সৌখিন ১৫০ টাকা।
ইলেকট্রিক কেটলি ১০০০ টাকায়, ফাস্ক মগ ১০০-২০০ টাকায়, থাইল্যান্ডে কারম্নকাজ করা টিফিন ক্যারিয়ার ছোট-বড় দাম ভেদে ১৮০০-১৬০০ টাকা, পস্নাস্টিকের বালতি ৩০ লি. ১৭০ টাকা, ছোট-বড় ভেদে দামের তারতম্য, ঝুড়ি ১০০ টাকা, অন্যান্য বাটি (মসলা টিফিন) সর্বনিম্ন ২০ থেকে ২৫০ টাকার মধ্যে।
ওয়ালটন : ওয়ালটনের ফ্রিজে দিচ্ছে পূর্ব মূল্য থেকে ৬% ছাড়। তাছাড়া দিচ্ছে ক্র্যাচকার্ড যেখানে আছে প্রতিটি পণ্যে ৩০০-৫০,০০০। খানে ফ্রিজ, ওভেন সুলভ মূল্যে।
হটপট : বড় ভাত তরকারির জন্য বাসা, অফিস প্রতিষ্ঠান ও পিকনিকসহ যে কোন উৎসবে ব্যবহারের জন্য ভাতের বলের বিকল্প দাম পড়বে ২২০০ টাকা, ছোটটি (টিফিনের জন্য) ১৫০ টাকা, রাইস কুকার ২.৫ দাম ৩০০০ টাকা। ফ্যামিলিতে ব্যবহারের ভাত তরকারি হটপট (বাটি) ৪টির ভারতীয় সেট ৪০০ মি.লি., ৩০০ মি.লি. এ বাটির সেট ২৫০০ টাকা।
টোস্টার : ৮০০-১৮ টাকার মধ্যে মিক্সার মেশিন (বাটিসহ) দাম ১২০০-৩০০০ টাকা মধ্যে।
রাইস কুকার : ১ লিটার ১৬০০-২৮০০ টাকার মধ্যে।
বেস্নন্ডার : ১,৫০০-৪৫০০। স্টল-৪২ এ আছে
ওভেন ২৩ লিটার ৮৫০০, ১৭ লিটার ৫৮০০, ৩০ লিটার ১০,৫০০ টাকার মধ্যে।
ট্রে সেট ৩ পিস ৩ সাইজ-৩৫০ টাকায় ছোট-বড় মাঝারি সাইজের মধ্যে। তাছাড়া অন্যান্য কুকারিজও কিনতে পারবেন।
ইলেকট্রিক ম্যাট ৫০০০, সাইজ ৫.৫-৭.৫ চিল্ড্রেন পিলো ৪০০ টাকা, বড়দের ৫০০ টাকা। ফখরম্নদ্দিন ফুড লিমিটেডের কাছে পাচ্ছে ওয়াটার ডিসপেন্সার ২১ ইঞ্চি, ৪০০ টাকা।

সাবধান : মেলায় কেনাকাটার আগে সাবধান থাকতে হবে নিম্নমানের পণ্য ব্যবসায়ীদের কাছ থেকে। এরা কি দেশী কি বিদেশী সব স্টলে নিম্নমানের জিনিস দিয়ে মানুষকে বোকা বানায়।

No comments

Powered by Blogger.