যুগান্তরের বিরুদ্ধে বিআইডাব্লিউটিএর ১০০ কোটি টাকার ক্ষতিপূরণ মামলা

দৈনিক যুগান্তরের সম্পাদক ও প্রকাশক সালমা ইসলাম এবং নির্বাহী সম্পাদক সাইফুল আলমের বিরুদ্ধে ১০০ কোটি টাকার ক্ষতিপূরণ মামলা দায়ের করেছেন বিআইডাব্লিউটিএর চেয়ারম্যান ড. মো. শামছুদ্দোহা খন্দকার। রবিবার মামলাটি দায়ের করা হয়।
বিআইডাব্লিউটিএ সূত্র জানায়, গত ১০ ও ১১ ডিসেম্বর ধারাবাহিকভাবে দৈনিক যুগান্তরের প্রথম পৃষ্ঠায় বিআইডাব্লিউটিএর চেয়ারম্যানের ছবিসহ বানোয়াট, মানহানিকর, উদ্দেশ্যপ্রণোদিত ও কুরুচিপূর্ণ খবর প্রকাশ করা হয়। এতে সংক্ষুব্ধ হয়ে মানহানির জন্য ক্ষতিপূরণ আদায়ের লক্ষ্যে ঢাকার পঞ্চম যুগ্ম জেলা জজ আদালতে রবিবার এ মামলা দায়ের করেন বিআইডাব্লিউটিএর চেয়ারম্যান। আদালত মামলা আমলে নিয়ে বিবাদীদের বিরুদ্ধে সমন জারি এবং তাঁদের আগামী ৭ মার্চের মধ্যে জবাব দেওয়ার নির্দেশ দিয়েছেন।
সূত্র জানায়, দৈনিক যুগান্তরে ১০ ও ১১ ডিসেম্বর ২০১২ তারিখে প্রথম পৃষ্ঠায় ছবিসহ যথাক্রমে 'বিআইডাব্লিউটিএ লুটেপুটে খাচ্ছেন ম্যানেজ মাস্টার ড. শামছুদ্দোহা : করিৎকর্মা এক পুলিশ কর্মকর্তার উত্থানের কাহিনী' ও 'পছন্দের লোককে নৌবন্দর ইজারা দিয়ে কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়েছেন ড. শামছুদ্দোহা : বিআইডাব্লিউটিএর লুটপাট' শীর্ষক খবর প্রকাশিত হয়।
এ ধরনের অসত্য, বানোয়াট, মানহানিকর ও কুরুচিকর সংবাদ প্রকাশের প্রতিবাদ জানিয়েছে বিআইডাব্লিউটিএর অফিসার্স অ্যাসোসিয়েশন, এমপ্লয়িজ ইউনিয়ন, ফ্লোটিং ওয়ার্কার্স ইউনিয়ন, মাস্টার পাইলট ও স্টাফ ইউনিয়ন এবং মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড। দেশের প্রথম সারির বেশ কয়েকটি জাতীয় দৈনিকেও এ প্রতিবাদের কথা প্রকাশিত হয়। পাশাপাশি বিআইডাব্লিউটিএ চেয়ারম্যান দৈনিক যুগান্তর কর্তৃপক্ষের বিরুদ্ধে উকিল নোটিশ পাঠান বলে সূত্র জানায়।
গত ২৮ ডিসেম্বর পত্রিকাটি প্রথম পৃষ্ঠায় ছবিসহ 'শামছুদ্দোহা খেদাও আন্দোলন এমপ্লয়িজ ইউনিয়নের : নিয়োগ বাণিজ্যে কোটিপতি বিআইডাব্লিউটিএর চেয়ারম্যান' শিরোনামে আবারও সংবাদ প্রকাশ করে। তাঁদের নাম ব্যবহার করে অসত্য, বানোয়াট, মানহানিকর, ব্যক্তিবিদ্বেষপূর্ণ ও কুরুচিকর সংবাদ প্রকাশের জন্য দৈনিক যুগান্তরের বিরুদ্ধে আবারও ক্ষোভ, নিন্দা ও প্রতিবাদ জানায় বিআইডাব্লিউটিএ এমপ্লয়িজ ইউনিয়ন। প্রতিবাদের এ বিবৃতি দেশের কয়েকটি প্রথম সারির জাতীয় দৈনিকে প্রকাশিত হয়। এই পরিপ্রেক্ষিতে বিআইডাব্লিউটিএ চেয়ারম্যান সংক্ষুব্ধ হয়ে পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক এবং নির্বাহী সম্পাদকের বিরুদ্ধে ১০০ কোটি টাকার ক্ষতিপূরণ মামলা দায়ের করেন।

No comments

Powered by Blogger.