নিপুণের প্রথম ছবি!

হালের ব্যস্ত নায়িকা নিপুণ জীবনের প্রথম ক্যামেরার সামনে দাঁড়িয়েছিলেন এমএ আউয়াল পরিচালিত ‘আমার রত্নগর্ভা মা’ ছবিতে। ২০০৫ সালের কথা এটি। এই ছবিতে তার নায়ক ছিলেন রুবেল।

এই ছবির কাজ শেষ হওয়ার আগেই নিপুণ দর্শকদের সামনে আসেন মনোয়ার হোসেন ডিপজল প্রযোজিত ও এফআই মানিক পরিচালিত ‘পিতার আসন’ ছবির মাধ্যমে। তারপর থেকে নিপুণকে আর পিছন ফিরে তাকাতে হয়নি। কিন্তু তার প্রথম ছবি ‘আমার রত্নগর্ভা মা’ আলোর মুখ দেখেনি নির্মাণকাজ বিলম্বিত হওয়ার কারণে। অনেক সময় পর ছবির কাজ শেষ হলেও বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড ছবিটির নাম নিয়ে আপত্তি তোলে। ফলে দীর্ঘদিন সেন্সর বোর্ডে আটকে থাকে ‘আমার রত্নাগভা মা’। সমপ্রতি ছবিটি নাম পরিবর্তন করে সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে। এখন ছবির নাম রাখা হয়েছে ‘প্রতিবাদী সন্তান’। প্রযোজক শ্রাবন চৌধুরী সুমন ছবিটি মুক্তি দেয়ার প্রস্তুতি নিচ্ছেন। ‘প্রতিবাদী সন্তান’ ছবিতে রুবেল ও নিপুণের সঙ্গে রয়েছেন আনোয়ারা, শামসসহ অনেকেই। প্রায় ৫০-এর কাছাকাছি ছবি মুক্তি পাবার পর জীবনের প্রথম ছবি মুক্তি পাওয়ার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে নিপুণ বলেন, ‘প্রতিবাদী সন্তান’ একটি সুন্দর গল্পের ছবি। আমার আনন্দ একটাই যে আমার শুরুটা হয়েছিল ভাল ছবির মধ্যদিয়েই। আমি প্রথম ক্যামেরার সামনে দাঁড়িয়েছিলাম একটি ভাল ছবিতে, আমার প্রথম মুক্তিপ্রাপ্ত ছবিটিও ভাল এবং সফল ছবি হিসেবে স্বীকৃতি পেয়েছে।
তিনি বলেন, আশার কথা ‘আমার রত্নগর্ভা মা’ ‘প্রতিবাদী সন্তান’ নামে দর্শকদের সামনে আসছে। দর্শক ছবিটি দেখবে, আমার বিশ্বাস তাদের ভাল লাগবে। আর অভিনয় জীবনের প্রায় ৮ বছর পার করে প্রথম ছবি মুক্তি পাওয়াটা আমার কাছে বেশ গুরুত্বপূর্ণ এবং আনন্দদায়ক বলেই মনে হচ্ছে। অন্তত জীবনের প্রথম ছবি আলোর মুখ দেখেনি এমন অপবাদ থেকে আমি মুক্ত হবো এটাই হচ্ছে সবচেয়ে বড় শান্তির।

No comments

Powered by Blogger.