চাকরি হারালেন নাফিসের বাবা!

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বোমা হামলার পরিকল্পনার অভিযোগে মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআই-এর হাতে বন্দী বাংলাদেশি শিক্ষার্থী রেজওয়ানুল আহসান নাফিসের বাবাকে চাকরিচ্যুত করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

অবশ্য নাফিসের বাবা কাজী আহসান উল্লাহ গণমাধ্যমকে জানিয়েছেন, তিনি নিজেই অব্যাহতি নিয়েছেন। তিনি বাংলাদেশের ন্যাশনাল ব্যাংকে চাকরি করতেন। ২৬ বছরের চাকরিজীবন শেষে আর মাত্র ২২ দিন পরেই তিনি অবসরে যেতেন। মার্কিন মুল্লুকে গুরুতর অভিযোগে ছেলে গ্রেপ্তার হওয়ায় মানসিকভাবে ভেঙে পড়ায় তিনি চাকরি থেকে অব্যাহতি নিয়েছেন বলে জানিয়েছেন।
এর আগে তার স্বজনরা জানিয়েছিলেন, সম্প্রতি ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যান নিজ ক্ষমতা বলে কোনো কারণ ছাড়াই তাকে চাকরিচ্যুত করেছেন।

নাফিসের মামা আবুল বাশারের বরাত দিয়ে একটি দৈনিকে এ বিষয়ে প্রতিবেদন প্রকাশ করা হয়। সে প্রতিবেদনে নাফিসের মামা বলেন, “মিথ্যা অভিযোগে নাফিসকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিচারই শুরু হয়নি। কিন্তু তার আগেই নাফিসের বাবার বিরুদ্ধে রায় দিয়েছেন ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যান। কোনো কারণ ছাড়াই তিনি নাফিসের বাবাকে চাকরিচ্যুত করেছেন।”

কাজী আহসান উল্লাহ দাবি করেন, একটি দৈনিকে তার চাকরিচ্যুতির ডে সংবাদ প্রকাশিত হয়েছে তা ভিত্তিহীন। কাজে মন বসাতে না পারায় ব্যাংকের স্বার্থের কথা চিন্তা করে নিজের ইচ্ছাতেই তিনি চাকরি থেকে অব্যাহতি নিয়েছেন। এতে কারও চাপ ছিল না।

তিনি আরও জানান, চেয়ারম্যান আমাকে চাকরিচ্যুত করেছেন, এমন বক্তব্য যিনি দিয়েছেন তিনি এতদিন অস্ট্রেলিয়া ছিলেন। দেশে ফিরে কিছু না জেনেই এমনটি মন্তব্য করেছেন।

নিউইয়র্কের ফেডারেল রিজার্ভ ব্যাংক বোমা মেরে উড়িয়ে দেয়ার পরিকল্পনার অভিযোগে বাংলাদেশি শিক্ষার্থী রেজওয়ানুল আহসান নাফিসকে ১৭ অক্টোবর গ্রেপ্তার করেছে এফবিআই।

3 comments:

  1. Wheather it is possible to find the article of Monjurul Ahsan Bulbul from your archive ??

    ReplyDelete
    Replies
    1. This comment has been removed by the author.

      Delete
  2. http://dhumketo.blogspot.com/search/label/মনজুরুল আহসান বুলবুল

    ReplyDelete

Powered by Blogger.