‘বাংলাদেশকে নেতৃত্ব দেবে’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর সি মজুমদার মিলনায়তনে ৩ মার্চ ঢাবি বন্ধুসভার নতুন কার্যনির্বাহী কমিটি ২০১২ ঘোষণা করেন বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক সাইদুজ্জামান রওশন। শাহিন মাহফুজকে সভাপতি ও শরিফ খানকে সাধারণ সম্পাদক করে এ নতুন কমিটি গঠিত হয়।


কমিটির অন্য সদস্যরা হলেন: সহসভাপতি জাফরিনা হক ও সাদিয়া সুরভী, যুগ্ম সাধারণ সম্পাদক সামিউল ইসলাম ও মোফাক্ষার উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মেহেদি হাসান, অর্থসম্পাদক মহিউদ্দিন মাহি, দপ্তর সম্পাদক শামসুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক সারোয়ার অনিক, সাহিত্য সম্পাদক মীর লোকমান, শিক্ষা ও পাঠাগার সম্পাদক মাইনুল ইসলাম, নারীবিষয়ক সম্পাদক নুজহাত নিয়াজ, সমাজকল্যাণ সম্পাদক রেশমা খাতুন, ক্রীড়া সম্পাদক জাবেদ হায়দার, পরিবেশ সম্পাদক মাহফুজুর রহমান। কার্যকরী সদস্যরা হলেন: শাকিলা জাহান, মাহমুদ হাসান, ফজিলাতুন নিসা, মো. আরিফ, আবু হোসেন বিজয়, জিসান মাহমুদ ও মনিরা মুশফিকা।
ঢাবিসভার নতুন কার্যনির্বাহী কমিটির বন্ধুরা ১২ মার্চ দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে তাঁর কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন। উপাচার্য তাঁর বক্তব্যে বন্ধুদের উদ্দেশে বলেন, ‘একটি দেশের সবচেয়ে সচেতন গোষ্ঠী হচ্ছে পত্রিকার পাঠক। বাংলাদেশের সর্বোচ্চ বিদ্যাপীঠের শিক্ষার্থী এবং মানে ও প্রচারসংখ্যায় শীর্ষ পত্রিকার পাঠক হিসেবে তোমরাই ভবিষ্যতে বাংলাদেশকে নেতৃত্ব দেবে।’ বন্ধুসভার মতো একটি সংগঠন তরুণ প্রজন্মকে উপহার দেওয়ায় তিনি প্রথম আলোর কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান করেন।
 শাহিন মাহফুজ, ঢাকা বিশ্ববিদ্যালয় বন্ধুসভা।

No comments

Powered by Blogger.