নতুন বচ্চনকে নিয়ে উন্মাদনা by ফয়সাল আহমেদ

শ্বরিয়া রাই বচ্চন এখন একটি ফুটফুটে কন্যাসন্তানের মা। সন্তান নিয়ে তিনি এখন জলসা বাংলোতে। জলসার যে অংশে অভিষেক-অ্যাশ থাকেন তার নাম 'প্রতীক্ষা'। 'প্রতীক্ষা'য় বাস করে সবাইকে যে প্রতীক্ষায় রেখেছিলেন ঐশ্বরিয়া তার অবসান হয় ১৬ নভেম্বর। জন্মের আগেই দাদা-দাদি, মা-বাবা_ সবাইকে টপকে গিয়েছিল অ্যাশ-আভির মেয়ে। জল্পনা চলছিল কবে সে জন্মাবে, ছেলে না মেয়ে, যমজ সন্তান হবে কি-না? এই নিয়ে ভেবে ভেবে জুয়াড়িরা যত টাকার


বাজি ধরেছিল তার অংক প্রায় ১৫০ কোটি টাকার কাছাকাছি। 'বাবা' হওয়ার মুহূর্তে অমিতাভ বচ্চনও এই প্রচার পাননি। 'মা' হওয়ার মুহূর্তে পাননি জয়া বচ্চনও। অভিষেকও পাননি এত প্রচার। ঐশ্বরিয়া তো পাওয়ার কথাই নয়। কারণ তিনি তারকা দম্পতির সন্তান নন। এর আগে ঋতি্বক রোশন বা কাজলের যখন সন্তান হয়েছে কিংবা কাপুর পরিবার যাদের বলা হয় বলিউডের চালিকাশক্তি তাদের সন্তানদের ঘিরে এমন প্রচার দেখেনি কেউ। উপমহাদেশের মানুষ রাহুল-প্রিয়াংকার বিয়ে নিয়ে কিছুটা উন্মাদনা দেখেছে। তবে তা-ও এতটা নয়। প্রকৃতপক্ষে পাশ্চাত্যে টম ক্রুজ, ডেভিড বেকহাম বা ব্রাড-অ্যাঞ্জেলিনার ক্ষেত্রে যা দেখা গিয়েছিল, ঐশ্বরিয়ার মধ্য দিয়েই এ দেশে তার 'অভিষেক' হলো সেলিব্রেটি সন্তানের জন্ম সংবাদ খবরের শিরোনাম দখল করে। ২০০৭ সালে 'গুরু' ছবিতে ঐশ্বরিয়া-অভিষেক জুটি অভিনয় করেছিলেন জমজ সন্তানের মা-বাবার চরিত্রে। তাই ঐশ্বরিয়া যখন গর্ভবতী হয়েছিলেন তখন অনেকেই ধারণা করেছিলেন, তিনি হয়তো জমজ সন্তানে মা হচ্ছেন।
১৯৭৩ সালের ১ নভেম্বর ঐশ্বরিয়ার জন্ম। এরপর ১৯৯৪ সালে তিনি হন বিশ্বসুন্দরী। ১৯৯৭ সালে মনিরত্নমের তামিল ছবি 'ইরুভার'-এর মধ্য দিয়ে তার অভিষেক হয় অভিনয়ে। বলিউডে তার প্রথম ছবি সঞ্জয়লীলা বানশালির 'হাম দিল দে চুকে সনম'। এ ছবি মুক্তির পরই গুজব ওঠে ঐশ্বরিয়া-সালমানের প্রেম নিয়ে। তবে এরপর অনেক জল গড়িয়েছে, বিবেক ওবেরয়ের সঙ্গেও অ্যাশের নাম জড়িয়েছে প্রেম বিষয়ে। তবে সব পেছনে ফেলে ২০০৭ সালের ২০ এপ্রিল তিনি বিয়ে করেন অমিতাভপুত্র অভিষেক বচ্চনকে। এ বছরের জুনে ঐশ্বরিয়ার সন্তানসম্ভাবনার খবর যখন প্রচার হলো তখন থেকেই শুরু হয় উন্মাদনা।
নতুন বচ্চনের জন্য ঐশ্বরিয়ার হাত থেকে ছুটে গেছে 'হিরোইন'। কান চলচ্চিত্র উৎসবে পরিচালক মধুর ভান্ডারকর যখন এই ছবির ঘোষণা দিলেন, ঠিক তখনই অমিতাভ তার টুইটারে জানান, দাদা হচ্ছেন তিনি। এ কারণে ঐশ্বরিয়াকে বাদ দেওয়া হয় ছবি থেকে। তিনিও চুক্তির সব টাকা ফেরত দেন। এখন অনেকের প্রশ্ন, ঐশ্বরিয়াও কাজলের মতো সন্তান নিয়ে ব্যস্ত থাকবেন, নাকি আবার ঝড় তুলবেন বড় পর্দায়? যদিও এ নিয়ে কোনো মন্তব্য করেননি এ বিশ্বসুন্দরী। আগামী কান চলচ্চিত্র উৎসবেও তাকে দেখা যাবে কি-না তা নিয়েও সন্দিহান ভক্তরা।

No comments

Powered by Blogger.