বিপদে ম্যানসিটি

ম্যানচেস্টার সিটির চ্যাম্পিয়ন্স লীগের নকআউট পর্বে খেলার স্বপ্ন স্বপ্নই থেকে যেতে পারে। মঙ্গলবার নেপোলির কাছে ১-২ গোলের হার তাদের সম্ভাবনার পথটা কঠিন করে তুলেছে। গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়ার শঙ্কা তৈরি হয়েছে। কেননা, শেষ ম্যাচে তাদের খেলতে হবে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বায়ার্ন মিউনিখের বিপক্ষে। এ ম্যাচে জয় পেলেও তাদের সম্ভাবনা নেই। কেননা ম্যানচেস্টার সিটিকে হারিয়ে নেপোলি দারুণ অবস্থানে পেঁৗছে গেছে।


ম্যানচেস্টার সিটি থেকে ১ পয়েন্ট বেশি নিয়ে দ্বিতীয় স্থানে থাকা নেপোলি শেষ ম্যাচে ভিলারিয়ালের মুখোমুখি হবে। এ দলটি এখনও কোনো পয়েন্টই পায়নি। সব ম্যাচেই হেরেছে। ফলে বায়ার্নের বিপক্ষে ম্যানসিটিকে শুধু জয় পেলে চলবে না, ভিলারিয়ালের বিপক্ষে নেপোলিকে হারতে হবে।
এদিকে মাঠে ছিলেন না রিয়াল মাদ্রিদের তিন নিয়মিত খেলোয়াড় গোলরক্ষক ইকার ক্যাসিয়াস, ক্রিশ্চিয়ানো রোনালদো এবং পেপে। কিন্তু চ্যাম্পিয়ন্স লীগে ডায়নামো জাগরেবের বিপক্ষে জয় পেতে কোনো সমস্যা হয়নি শিরোপা প্রত্যাশী দলটির। নিয়মিত এই তিন খেলোয়াড়ের অনুপস্থিতি সত্ত্বেও প্রতিপক্ষকে গোলবন্যায় ভাসিয়েছেন করিম বেঞ্জেমারা। এবারের চ্যাম্পিয়ন্স লীগের সবচেয়ে বড় জয়ও তুলে নিয়েছেন গঞ্জালো হিগুয়াইনরা। ৬-২ গোলে জয় পেয়েছে হোসে মরিনহোর দলটি। করিম বেঞ্জেমা ও হোসে ক্যালেয়ন দুটি করে গোল করেন। গঞ্জালো হিগুয়াইন ও মেসুত ওজিল একবার করে স্কোরশিটে নাম লেখানোর সুযোগ পান। এদিকে 'বি' গ্রুপে ট্রাবজোন্সপরের সঙ্গে ড্র সত্ত্বেও ইন্টারমিলান নকআউট পর্বে পেঁৗছেছে। ১-১ গোলে ড্র হয় ম্যাচটি। অন্যদিকে 'সি' গ্রুপে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করে নকআউট পর্ব নিশ্চিত করেছে বেনফিকা। ২-২ গোলে ড্র হওয়া ম্যাচ শেষে বেনফিকার পয়েন্ট ৯। এই ড্র ম্যানইউর সামনের পথটা কঠিন করে দিয়েছে। তাদেরও পয়েন্ট ৯। কিন্তু গোল পার্থক্যে তারা বেনফিকার থেকে পিছিয়ে রয়েছে। আর শেষ ম্যাচে তারা বাসেলের মুখোমুখি হবে।

No comments

Powered by Blogger.