সেঞ্চুরি পেলেন আশরাফুল

দ্বিতীয় দিন পর্যন্ত এগিয়ে ছিল খুলনাই। কিন্তু ব্যাটসম্যানদের দৃঢ়তায় ৫ উইকেটে খুলনাকে হারিয়ে দিয়েছে রংপুর। এর চেয়েও বড় খবর হলো, রান পেয়েছেন ঢাকা মেট্রোর তারকা ব্যাটসম্যান মোহাম্মদ আশরাফুল। তার অপরাজিত সেঞ্চুরি সত্ত্বেও ড্রর দিকেই যাচ্ছে ঢাকা মেট্রো-চট্টগ্রাম ম্যাচ। এ ছাড়া সিলেটের বিপক্ষে জয়ের গন্ধ পাচ্ছে রাজশাহী।
খুলনা-রংপুর :রাজশাহীতে খেলার আগের দু'দিন বোলারদের দাপট দেখে মনে হচ্ছিল খুলনার জয়টা সময়ের ব্যাপার;


কিন্তু গতকাল দারুণভাবে ঘুরে দাঁড়ায় জাতীয় লীগের নবীন দল রংপুরের ব্যাটসম্যানরা। জয়ের জন্য ২২৩ রানের লক্ষ্যে খেলতে নেমে ওপেনার রবিউল ইসলাম (৬১) এবং অধিনায়ক তারিক আহমেদের (৬৫) ব্যাটিংয়ে ম্যাচ জিতে নেন তারা। তবে প্রথম ইনিংসে ৭ উইকেট নেওয়া বোলার মুরাদ খান দ্বিতীয় ইনিংসেও চমৎকার বোলিং করেছেন। কিন্তু ৪ উইকেট নিলেও দলকে জয় এনে দিতে পারেননি। অবশ্য ১১ উইকেটের জন্য ম্যাচসেরার পুরস্কারটা মিলেছে তার।
চট্টগ্রাম-ঢাকা মেট্রো :জাতীয় লীগের পঞ্চম রাউন্ডে একমাত্র সিলেট স্টেডিয়ামেই ব্যাটসম্যানরা কিছুটা দাপট দেখাতে পারছেন। এ দাপটে অবশ্য এগিয়ে আছে ঢাকা মেট্রো। প্রথম ইনিংসে সেঞ্চুরি করেছিলেন তাদের তাসামুল, আর দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করেছেন মোহাম্মদ আশরাফুল। ১২টি চার ও ৩টি ছয়ে ১১৬ রানে অপরাজিত আছেন এ তারকা ব্যাটসম্যান। এদিকে আগের দিনের ৫ উইকেটে ২০৬ রান নিয়ে খেলতে নেমে ৩০৪ রানে শেষ হয় চট্টগ্রামের প্রথম ইনিংস। এরপর ৮৯ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে দিন শেষে ৪ উইকেটে ২৭৫ রান করেছে ঢাকা মেট্রো।
বরিশাল-ঢাকা :ড্রর দিকে এগোচ্ছে বরিশাল-ঢাকা ম্যাচের ভাগ্যও। আগের দিনের ৩ উইকেটে ৭০ রান নিয়ে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ২৭৮ রান করেছে বরিশাল বিভাগ। তাদের ৭৯ রানের লিডের পেছনে মূল অবদান পেসার হিসেবে যার খ্যাতি সেই সৈয়দ রাসেলের। ৯১ রান করেছেন তিনি। আর ৭৯ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে তৃতীয় দিন শেষে ২ উইকেটে ৫৫ রান করেছে ঢাকা বিভাগ।
সিলেট-রাজশাহী :প্রথম ইনিংসে ৭৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে কিন্তু ভালো ব্যাট করে সিলেট। আগের দিনের ৬ উইকেটে ১৬৮ রান নিয়ে ব্যাট করতে নেমে তাপস বৈশ্যের হাফ সেঞ্চুরিতে ২৯৮ রান করে সিলেট। এরপর জয়ের জন্য ২২৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে তৃতীয় দিন শেষে ৫ উইকেটে ১৬৮ রান করেছে রাজশাহী। বাকি ৫ উইকেটে আজ আরও ৫৫ রান প্রয়োজন তাদের।

No comments

Powered by Blogger.