নাদালকে উড়িয়ে দিলেন ফেদেরার

বিশ্ব টেনিস র্যাঙ্কিংয়ে রজার ফেদেরার চতুর্থ স্থানে নেমে গেছেন বটে কিন্তু খেলা ভুলে যাননি সুইস এই টেনিস তারকা। ১৬ বারের গ্র্যান্ড স্লাম বিজয়ী ফেদেরার গতকাল বৃহষ্পতিবার চিরপ্রতিদ্বন্দ্বী রাফায়েল নাদালকে হারিয়ে ৬-৩, ৬-০ তে হারিয়ে এটিপি ওয়ার্ল্ড ট্যুরের সেমিফাইনালে উঠে গেছেন।
লন্ডনের ও-টু অ্যারেনায় অনুষ্ঠিত এই খেলায় নাদাল পাত্তাই পাননি ফেদেরারের কাছে। মাত্র এক ঘন্টায় খেলার নিষ্পত্তি হয়ে যায়।
ফেদেরার সর্বশেষ নাদালকে হারিয়েছিলেন গতবছরের এটিপি ফাইনালে; কিন্তু কালকের লড়াইয়ে নাদালকে ফেদেরারের সামনে খুব অসহায়ই মনে হয়েছে। খেলার পর, অনেকেই সাম্প্রতিক সময়ে একে ফেদেরারের সেরা পারফরম্যান্স হিসেবে অভিহিত করেছেন।
কালকের পরাজয়ের পর নাদালের জন্য এটিপি ট্যুর খানিকটা কঠিনই হয়ে গেল। বৃহস্পতিবার ফরাসি তারকা সোঙ্গাকে হারালেই কেবল নাদাল খেলতে পারবেন এই প্রতিযোগিতার সেমিফাইনালে।
সাম্প্রতিক লড়াইয়ে নাদাল ফেদেরারের চেয়ে এগিয়ে থাকতে পারেন, কিন্তু হার্ডকোর্টে ফেদেরারের সামনে নাদাল সবসময়ই একটু নড়বড়ে। কালও এর ব্যত্যয় ঘটেনি।
ফেদেরার এটিপি ট্যুর খেলতে এসেছেন সর্বশেষ ১৩টি ম্যাচে জিতে। এবারের এটিপি ট্যুর জিতলে ষষ্ঠবারের মতো কোনো ট্যুর প্রতিযোগিতা জিতবেন ফেদেরার।
ম্যাচে প্রথম থেকেই নাদালকে চেপে ধরেন ফেদেরার। বেশ কয়েকটি ক্রস কোর্ট শটে নাদালকে তিনি ঠেলে দেন ব্যাকফুটে। পুরো প্রথম সেটেই ফেদেরার নাদালকে পুরো কোর্টে নাচাতে থাকেন। এই সেটেই তিনি জিতে নেন তিনটি ব্রেক পয়েন্ট।
ও-টু অ্যারেনার দর্শকদের সবচেয়ে আনন্দ দিয়েছে ফেদেরারের গ্রাউন্ড স্ট্রোকগুলো। এগুলোর উত্তর সত্যিই জানা ছিল না নাদালের।

No comments

Powered by Blogger.