মুখোমুখি প্রতিদিন-এখন আরো বুঝেশুনে টুর্নামেন্ট খেলতে হবে

টানা ছয়টি টুর্নামেন্ট খেলে সিদ্দিকুর রহমান দেশে ফিরেছেন গত পরশু। টুর্নামেন্টগুলোতে প্রত্যাশিত সাফল্য না পেলেও কালের কণ্ঠ স্পোর্টসের মুখোমুখি হয়ে দেশসেরা এ গলফার জানিয়েছেন তিনি অসন্তুষ্ট নন, দৃষ্টি রাখছেন সামনের দিকেই। নিজের পারফরম্যান্স মূল্যায়নের পাশাপাশি কথা বলেছেন ভবিষ্যৎ লক্ষ্য নিয়েও।কালের কণ্ঠ স্পোর্টস : গত কয়েকটা টুর্নামেন্টে তো বেশ খারাপ করলেন...


সিদ্দিকুর রহমান : খুব খারাপ হয়েছে বলব না। টানা কয়েকটা টুর্নামেন্ট খেলায় সেরা ফর্মে হয়তো ছিলাম না। সিঙ্গাপুর ওপেনে কাট মিস করেছি ঠিক, কিন্তু অন্য টুর্নামেন্টগুলোতে খবু ভালো করতে না পারলেও একেবারে খারাপও করিনি।
প্রশ্ন : তাই বা বলছেন কী করে, ইন্ডিয়ান ওপেন বা মালয়েশিয়ান ক্লাসিকে গত বছর তো এর চেয়ে ভালো করেছিলেন আপনি?
সিদ্দিকুর : সেটা ঠিক আছে। কিন্তু দেখতে হবে মাস দেড়েকের মধ্যে টানা ছয়টা টুর্নামেন্ট খেলেছি আমি আর সবই বেশ বড় বড় টুর্নামেন্ট। তা ছাড়া এবার সাংহাইয়ের বিশ্বগলফ চ্যাম্পিয়নশিপে খেলেছি। গত বছর এ টুর্নামেন্টটাতে খেলার সুযোগই পাইনি। এবার র‌্যাংকিং ভালো থাকায় সেই সুযোগটা পেয়েছি। এটাকেও বড় একটা সাফল্য বলব আমি।
প্রশ্ন : ব্যর্থতাটা কি সে কারণেই বেশি স্পষ্ট হচ্ছে না? সেপ্টেম্বর পর্যন্ত আপনি অর্ডার অব মেরিটে দ্বিতীয় স্থানে ছিলেন, এখন সপ্তম...
সিদ্দিকুর : এটাকে ব্যর্থতা ধরছি না, বলতে পারেন সুযোগটা কাজে লাগাতে পারিনি। শেষ দিকের এ টুর্নামেন্টগুলোর সব কটিতেই বড় প্রাইজমানি ছিল। এর যেকোনো একটাতে সেরা পাঁচের মধ্যে থাকতে পারলেও আমি মেরিটে এগিয়ে যেতাম। সেটা হয়নি, কিন্তু কেউ কেউ এ সুযোগটা কাজে লাগিয়েছে। এ কারণেই আমি পিছিয়ে পড়েছি। তবে সব কিছু মিলিয়ে আমি সন্তুষ্ট। আয়ের হিসাবেও গত বছর থেকে এখন আমি ভালো অবস্থানে।
প্রশ্ন : কিন্তু সুযোগগুলো কাজে লাগাতে না পারার পেছনে কী কারণ খুঁজে পেয়েছেন?
সিদ্দিক : এখন আমাকে আসলে আরো বুঝেশুনে টুর্নামেন্ট খেলতে হবে। বড় টুর্নামেন্ট সামনে রেখে প্রস্তুতিটা ভালো করে নিতে হবে। যেমন এবার কোরিয়ায় একটা টুর্নামেন্ট খেললাম। এটা না খেললেও হতো। তাহলে মালয়েশিয়ান ক্লাসিক বা সিঙ্গাপুর ওপেনের জন্য আমি হয়তো শারীরিক-মানসিকভাবে আরো সতেজ থাকতাম।
প্রশ্ন : এই বছর আর কোনো টুর্নামেন্ট খেলবেন?
সিদ্দিক : আরো দুটো টুর্নামেন্টে খেলব। ডিসেম্বরের প্রথম সপ্তাহে হংকং ওপেন, এরপর ইউরোপিয়ান ট্যুর বাছাইয়ে অংশ নেব স্পেনে। দোয়া করবেন, যাতে ভালো করতে পারি। ইউরোপিয়ান ট্যুরে খেলাটাই কিন্তু আমার মূল লক্ষ্য।
প্রশ্ন : কাল থেকে বিশ্বকাপ শুরু হচ্ছে, আপনি তো বাবার অসুস্থতার জন্য বাছাইয়েই অংশ নিতে পারলেন না। এখন কি আফসোস হচ্ছে?
সিদ্দিক : না না, মোটেই আফসোস নেই। তখন বাবার পাশে থাকাটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল। এখন আর বিশ্বকাপ না, হংকং ওপেন তারপর ১০ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া ইউরোপিয়ান বাছাই নিয়েই ভাবছি। রবিবার ঢাকা ছাড়ব।

No comments

Powered by Blogger.