আর্জেন্টিনার প্রেসিডেন্ট নির্বাচনে কিরচনার পুনর্নির্বাচিত

আর্জেন্টিনার প্রেসিডেন্ট নির্বাচনে ক্রিস্টিনা ফার্নান্দেজ কিরচনার বিপুল ভোটে পুনর্নির্বাচিত হয়েছেন। গত রোববার দেশটির প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়।
আর্জেন্টিনার স্বরাষ্ট্রমন্ত্রী ফ্লোরেনসিও রনদাজ্জো গতকাল সোমবার জানান, প্রাথমিক ভোট গণনায় দেখা গেছে, কিরচনার পেয়েছেন প্রায় ৫৪ শতাংশ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সোশ্যালিস্ট প্রার্থী হারমেস বিনার পেয়েছেন মাত্র ১৭ শতাংশ ভোট।
রাজধানী বুয়েনস এইরেসে টেলিভিশনের বড় পর্দায় মধ্য-বামপন্থী রাজনীতিক কিরচনার তাঁর সমর্থকদের উদ্দেশে বলেন, তিনি আর্জেন্টিনার অগ্রগতিকে অব্যাহত রাখতে চান। এ সময় তিনি স্বামী সাবেক প্রেসিডেন্ট নেস্টর কিরচনারকে স্মরণ করেন। নেস্টর এক বছর আগে মারা গেছেন। কিরচনার বলেন, ‘আর্জেন্টিনায় আমি পুনরায় প্রেসিডেন্ট নির্বাচিত হওয়া প্রথম নারী। আমার স্বপ্ন পূরণ হয়েছে। আমি এর চেয়ে বেশি কিছু চাই না।’
সমর্থকদের উদ্দেশে কিরচনার বলেন, ‘আমি সবার সঙ্গে সহযোগিতা অব্যাহত রাখতে চাই। আমি চাই আর্জেন্টিনার অব্যাহত অগ্রগতি। আমি এদেশের ইতিহাস বদলে দিতে চাই।’
কিরচনার ২০০৭ সালের নির্বাচনে প্রথমবারের মতো আর্জেন্টিনার প্রেসিডেন্ট নির্বাচিত হন।

No comments

Powered by Blogger.