বিএনপি নেতাদের প্রতি হানিফ-যুদ্ধাপরাধীদের সঙ্গে রাজনীতি বাদ দিন

ওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বিএনপি ও জামায়াত নেতা-কর্মীদের যুদ্ধাপরাধীদের সঙ্গে রাজনীতি বাদ দিয়ে প্রগতিশীল রাজনৈতিক দলে যোগদানের আহ্বান জানিয়েছেন।
বিএনপিতে থাকা মুক্তিযোদ্ধাদের উদ্দেশেও তিনি একই অনুরোধ করেছেন।গতকাল মঙ্গলবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চে কৃষক লীগ ঢাকা জেলা (দক্ষিণ) আয়োজিত 'কৃষক প্রতিনিধি সভা-২০১১' উপলক্ষে আলোচনা সভায় তিনি এমন আহ্বান জানান। মানবতাবিরোধী যুদ্ধাপরাধীদের বিচার দাবিতে এ প্রতিনিধি সভার আয়োজন করা হয়।


অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, সরকার যখন নির্বাচনী ইশতেহার অনুযায়ী '৭১-এর যুদ্ধাপরাধীদের বিচার করতে যাচ্ছে, ঠিক সে সময় খালেদা জিয়া যুদ্ধাপরাধীদের এবং তাঁর দুই দুর্নীতিবাজ পুত্রকে রক্ষার ষড়যন্ত্র শুরু করেছেন।
কৃষক লীগ ঢাকা জেলা দক্ষিণ শাখার সভাপতি মমতাজ উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে সভায় খাদ্য, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী ড. আবদুর রাজ্জাক, কৃষক লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ মোতাহার হোসেন মোল্লা, সহ-সভাপতি শেখ মোহাম্মদ জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক এম এ করিম প্রমুখ বক্তব্য দেন। দিনব্যাপী এই প্রতিনিধি সম্মেলনের উদ্বোধন করেন কৃষক লীগের সভাপতি ড. মির্জা জলিল।
হানিফ জামায়াত-শিবিরের রাজনৈতিক কর্মীদের উদ্দেশে বলেন, তরুণ প্রজন্ম যারা জামায়াত-শিবিরের সঙ্গে ধর্মভিত্তিক রাজনীতি করছে, তাদের উচিত ওই যুদ্ধাপরাধীদের শক্তির পক্ষ ছেড়ে প্রগতিশীল রাজনৈতিক দলে যোগ দেওয়া। তিনি বলেন, 'আপনারা কেন ৪০ বছর আগের ঘটনার দায়ভার নেবেন।' মাহবুব-উল-আলম হানিফ বিএনপির মধ্যকার মুক্তিযোদ্ধাদের উদ্দেশে বলেন, 'আপনারা যদি প্রকৃত মুক্তিযোদ্ধা হন, তা হলে যুদ্ধাপরাধীদের পরের শক্তি বিএনপি ছেড়ে প্রগতিশীল রাজনীতি শুরু করবেন এই আশাবাদ ব্যক্ত করি।' তিনি আরো বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া তাঁর অবস্থান যুদ্ধাপরাধীদের পক্ষে স্পষ্ট করেছেন। খালেদা ঘোষিত আরেকটি যুদ্ধকে জাতির বিরুদ্ধে যুদ্ধ, স্বাধীনতার বিরুদ্ধে যুদ্ধ এবং অর্থনৈতিক সমৃদ্ধির বিরুদ্ধে যুদ্ধ বলে মন্তব্য করেন তিনি।
খাদ্যমন্ত্রী আবদুর রাজ্জাক বেগম খালেদা জিয়াকে উদ্দেশ করে বলেন, এসি গাড়িতে চড়ে রোডমার্চ করলে সাধারণ মানুষের দুঃখ বোঝা যাবে না। রাস্তায় নেমে সাধারণ মানুষের সঙ্গে কথা বলতে হবে। তিনি বলেন, ক্ষমতায় থেকে দুর্নীতি করেছেন আর সেই টাকা দিয়ে গাড়ি কিনেছেন তা দেশের মানুষ জানে। এখন সেই গাড়িতে চড়ে রোডমার্চ করছেন।
'আওয়ামী লীগ-বিএনপিকে ভয় পায়, সে কারণেই তারা জিয়া পরিবারকে ধ্বংস করতে চায়' বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবের সমপ্রতি এমন বক্তব্যের জবাবে খাদ্যমন্ত্রী বলেন, 'জিয়া পরিবারকে আমরা ভয় পাই না। ভয় পাই তাদের কর্মকাণ্ড। কারণ তারা এ দেশকে ধ্বংস করে পাকিস্তান বানাতে চায়। তিনি আরো বলেন, 'যারা ষড়যন্ত্র করে এ দেশকে আবার জঙ্গিবাদীদের হাতে তুলে দিতে চায়, আমরা তাদের ষড়যন্ত্র সফল হতে দেব না।'

No comments

Powered by Blogger.