হোয়াইটওয়াশ করেই শোধ নিল ভারত

বিজ্ঞাপনে প্রতিশোধের কথা থাকলেও মহেন্দ্র সিং ধোনি ক্রিকেট থেকে 'বদলা' শব্দটাই তুলে দিতে চান! মাঠের ছবিটা অন্য রকম। ইংল্যান্ডে দুঃস্বপ্নের সফর কাটিয়ে আসা ভারত এবার প্রতিপক্ষকে যেভাবে তাদের পাওনাটা ফিরিয়ে দিল তাকে 'প্রতিশোধ' না বলে অন্য কিছু কি বলা যায়? কলকাতায় সিরিজের শেষ ওয়ানডেতেও ৯৫ রানে আলিস্টার কুকের দলকে হারাল ভারত। ৫-০ ব্যবধানে সিরিজ জিতে নিশ্চিত করল হোয়াইটওয়াশও।উদ্বোধনী জুটিতে গৌতম গম্ভীর (৩৮) ও আজিংকা রাহানে (৪০) ১৭ ওভারে ৮০ রান যোগ করার পর স্টিভেন ফিনের জোড়া আঘাত।


গম্ভীরের বিদায়ে ক্রিজে আসা বিরাট কোহলি আউট হয়েছেন কোনো রান না করেই। নিজেকে মেলে ধরতে পারেননি তিওয়ারি (২৪), রায়নাও (৩৮)। অগত্যা ভারতীয় ইনিংসের কাণ্ডারি সেই ধোনিই (৭৫*)। টানা ষষ্ঠ ম্যাচে অপরাজিত থেকে দলকে এনে দিয়েছেন ২৭১ রানের 'ফাইটিং স্কোর'।
ক্রেইগ কিসওয়েটার ও অ্যালিস্টার কুকের ১২৯ রানের উদ্বোধনী জুটিতে হোয়াইটওয়াশ অনেকটাই বাঁচিয়ে ফেলার পথে ছিল ইংল্যান্ড। কুক ৬০ রান করে বোল্ড হয়েছেন বরুণ অ্যারনের বলে, ৬৩ রান করা কিসওয়েটারকে ফিরিয়েছেন জাদেজা। পরপর দুই উইকেট হারিয়ে পাওয়া বিশাল ধাক্কাটা আর সামাল দিতে পারেনি ইংল্যান্ড। রবীন্দ্র জাদেজা (৪/৩৩) আর রবীচন্দ্রন আশ্বিনের (৩/২৮) তোপের মুখে পড়ে ধসে গেছে তাদের মিডল ও লোয়ার অর্ডার। বিনা উইকেটে ১২৮ থেকে তারা অল-আউট হয়ে গেছে ১৭৬ রানে!
স্কোর : ভারত: ২৭১/৮ (ধোনি ৭৫*, রাহানে ৪২; প্যাটেল ৩/৫৭)। ইংল্যান্ড : ৩৭ ওভারে ১৭৬/১০ (কুক ৬০, কিসওয়েটার ৬৩; জাদেজা ২৪/৩৩, অ্যারন ৩/২৮)।

No comments

Powered by Blogger.