খুলনায় সন্ত্রাসী হামলায় ভূমিহীনদের সংবাদ সম্মেলন পণ্ড, গ্রেপ্তার ২

খুলনা প্রেসক্লাবে ভূমিহীন সমবায় সমিতি আয়োজিত এক সংবাদ সম্মেলনে সন্ত্রাসী হামলা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় সন্ত্রাসীরা খুলনা প্রেসক্লাবের কর্মচারী চান মিয়াকে মারধর করে। হামলার কারণে সংবাদ সম্মেলন হতে পারেনি। পুলিশ ঘটনাস্থল থেকে হামলাকারী মনির বাহিনীর সদস্য রফিক ও সাইদুল হাওলাদারকে গ্রেপ্তার করে।প্রত্যক্ষদর্শীরা জানায়, মনির হোসেন নামের এক ব্যক্তি বটিয়াঘাটা উপজেলার জলমা ইউনিয়নের তেঁতুলতলায় ভূমিহীনদের ১৩টি বসতঘর ভেঙে সরকারি জমি দখল করে।


এর প্রতিবাদে ভূমিহীন সমবায় সমিতি সংবাদ সম্মেলন আয়োজন করে। সম্মেলন চলার সময় মনির হোসেনের নেতৃত্বে একদল সন্ত্রাসী সেখানে হামলা চালায়। হামলাকারীরা অকথ্য ভাষায় গালাগাল করে ভূমিহীনদের মারতে শুরু করে। সাংবাদিকরা তাদের নিবৃত্ত করার চেষ্টা করে ব্যর্থ হন। এ সময় প্রেসক্লাবের পিয়ন চান মিয়া ও আবুল হোসেন তাদের বাধা দিলে হামলাকারীরা তাঁদেরও কিল-চড়-ঘুষি মারে। প্রেসক্লাবে দায়িত্বপালনকারী পুলিশ সদস্যরা দুই হামলাকারীকে আটক করে। মনির ও তার সহযোগীরা পালিয়ে যেতে সক্ষম হয়। খুলনা প্রেসক্লাব কর্তৃপক্ষ এ ঘটনার নিন্দা জানিয়ে দোষীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে।
খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাহেব আলী বাদী হয়ে খুলনা সদর থানায় গতকাল সন্ধ্যায় একটি মামলা (নম্বর ৩০) দায়ের করেছেন। দ্রুত বিচার আইনের ৩ ও ৪ নম্বর ধারায় মামলাটি নথিভুক্ত হয়েছে। এতে মনির হোসেনসহ তিনজনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় কিছু ব্যক্তিকে আসামি করা হয়েছে। এ ছাড়া ভূমিহীন সমিতির পক্ষ থেকেও খুলনা সদর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

No comments

Powered by Blogger.