মেসির পেনাল্টি মিস নিয়ে কথা চলছেই

পেনাল্টি মিস_এ এমন এক ব্যর্থতা যে ব্যর্থ ব্যক্তি যত বড় তারকাই হোন, সমালোচনা তাঁর হবেই। ম্যারাডোনা, জিকো, সক্রেটিস, প্লাতিনিদের হয়েছে, এখন বাদ যাচ্ছেন না লিওনেল মেসিও। সেভিয়ার বিপক্ষে গত শনিবার রাতে বিশ্বসেরা ফুটবলারের পেনাল্টি মিসের খেসারত দিতে হয়েছে তাঁর দলকে। গোলশূন্য ড্র করে বার্সেলোনাকে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে সেভিয়ার সঙ্গে। তবে বাইরে যেমন কথাবার্তাই হোক বার্সেলোনার পিছিয়ে পড়ার জন্য মেসিকে দায়ী করতে রাজি নন কোচ পেপ গার্দিওলা। ব্যাপারটাকে বেশ সহজভাবেই নিয়েছেন তিনি।


কোচ না হয় এ সময় শিষ্যের পাশে এসে দাঁড়িয়েছেন। কিন্তু যিনি মিস করেছেন সেই মেসি, তিনি কি ভেতরে ভেতরে কিছুটা যন্ত্রণায় পুড়ছেন না? 'না, ও ঠিক আছে। এ ধরনের মিস তো ফুটবলে হতেই পারে। এটা তাঁর পরবর্তী ম্যাচগুলোতে কোনো প্রভাব ফেলবে না'_জানিয়েছেন গার্দিওলা। শুধু কোচ নয়, মেসির সতীর্থরাও নাকি এ সময় পাশে এসে দাঁড়িয়েছেন তাঁর। এমনকি খেলা শেষে মাঠ ছেড়ে যাওয়ার সময় সমর্থকরাও একটিবারের জন্যও দুয়ো দেননি তাঁকে।
তবে থেমে নেই সমালোচকরা। কেউ কেউ তো রীতিমতো বলেই দিয়েছেন পেনাল্টি শ্যুটে মোটেও ভালো নন সময়ের সেরা এই ফুটবল তারকা। পরিসংখ্যানও তাঁদের পক্ষেই কথা বলছে। রেকর্ড বই ঘেঁটে জানা গেছে, বার্সেলোনার হয়ে এখন পর্যন্ত মোট ২২টি পেনাল্টি নিয়েছেন 'আর্জেন্টাইন খুদে জাদুকর'। এর মধ্যে মিস করেছেন ছয়টি! শতকরা হিসাবে এ ব্যর্থতা কিন্তু খুব খাটো করে দেখার মতো নয়। পরিসংখ্যান বলছে, প্রতিটি চারটির মধ্যে একটি পেনাল্টি অন্তত মিস করেনই লিওনেল মেসি! গোল ডটকম

No comments

Powered by Blogger.