রংপুর ডেইরি অ্যান্ড ফুড প্রোডাক্টসের আইপিও অনুমোদন

রংপুর ডেইরি অ্যান্ড ফুড প্রোডাক্টসের প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) অনুমোদন করেছে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)। আজ মঙ্গলবার কমিশনের নিয়মিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। একই সঙ্গে সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) আইপিও অনুমোদন দেয়নি কমিশন।
এসইসির মুখপাত্র ও নির্বাহী পরিচালক সাইফুর রহমান সাংবাদিকদের বলেন, রংপুর ডেইরি অ্যান্ড ফুড প্রোডাক্টসের আবেদনের পরিপ্রেক্ষিতে এসইসি আজ এই অনুমোদন দেয়। প্রতিষ্ঠানটি এক কোটি ৬৩ লাখ ৪১ হাজার ৪০০ শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ২৯ কোটি ৪১ লাখ ৪৫ হাজার ২০০ টাকা সংগ্রহ করবে। প্রতিটি শেয়ারের অভিহিত মূল্য ১০ টাকা। আট টাকা প্রিমিয়ামসহ প্রতিটি শেয়ারের দাম নির্ধারণ করা হয়েছে ১৮ টাকা। এ ছাড়া ২০০টি শেয়ারে একটি মার্কেট লট হবে।
প্রতিষ্ঠানটির প্রি আইপিও পরিশোধিত মূলধন ২৩ কোটি ৬৫ লাখ ৮৬ হাজার টাকা। শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৮৮ পয়সা ও শেয়ারপ্রতি মোট সম্পদের দাম (এনএভি) ১৬.৯৭ টাকা। প্রতিষ্ঠানটির ইস্যু ব্যবস্থাপক অ্যালায়েন্স ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড।
সাইফুর রহমান আরও জানান, সিডিবিএলের আইপিওর আবেদনের পরিপ্রেক্ষিতে আজ কমিশন সভায় বিস্তারিত আলোচনা হয়েছে। প্রতিষ্ঠানটি শেয়ারবাজারের অবকাঠামো প্রতিষ্ঠান। এটি সংবেদনশীল হওয়ায় কমিশন সিডিবিএলের আইপিওর অনুমোদনে সম্মতি দেয়নি।

No comments

Powered by Blogger.