মাওবাদী দমনে সহায়তা দিতে প্রস্তুত বামফ্রন্ট

মাওবাদীদের তৎপরতা মোকাবিলার জন্য পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যদি বামফ্রন্টের সাহায্য চান, তা দিতে প্রস্তুত বামফ্রন্ট। গত সোমবার রাজ্য বিধানসভার বিরোধীদলীয় নেতা ও সিপিএমের বিধায়ক সূর্যকান্ত মিশ্র এ কথা বলেন।
পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের আগে থেকে মাওবাদী অধ্যুষিত জঙ্গলমহলে যৌথ বাহিনীর অভিযান প্রায় বন্ধ ছিল। কিন্তু মমতার ক্ষমতা গ্রহণের দেড় মাস অতিবাহিত হওয়ার পরও জঙ্গলমহল থেকে যৌথ বাহিনী প্রত্যাহার না করায় জঙ্গলমহলে মাওবাদীরা আবারও সংঘবদ্ধ হতে শুরু করেছে।
সম্প্রতি গোয়েন্দারা রাজ্য সরকারকে একটি প্রতিবেদন দিয়েছেন। প্রতিবেদনে বলা হয়েছে, অযোধ্যা পাহাড়ে আত্মগোপন করে থাকা মাওবাদীরা আবার ফিরতে শুরু করেছে জঙ্গলমহলের পুরোনো ডেরায়। ইতিমধ্যে, তাদের তৎপরতাও বেড়েছে। রাজ্যের মুখ্যসচিব সমর ঘোষও সরকারকে একই প্রতিবেদন দিয়েছেন।
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, এখন তাঁর সরকারের মূল লক্ষ্য জঙ্গলমহলে উন্নয়ন ত্বরান্বিত করা। এ উন্নয়নে মাওবাদীরা বাঁধা হলে সরকার তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে দ্বিধা করবে না।
প্রসঙ্গত, পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের আগে জঙ্গলমহল থেকে যৌথ বাহিনী প্রত্যাহারের দাবি জানিয়েছিলেন মমতা। তবে ক্ষমতায় আসার পর যৌথ বাহিনী প্রত্যাহারে এখনো উদ্যোগ নেননি।

No comments

Powered by Blogger.