আবার তেভেজের চেলসি-বধ

সেই কার্লোস তেভেজ। সেই ম্যানচেস্টার সিটি। এবং আবারও জয়। গত মৌসুমে চেলসি দুবার হোঁচট খেয়েছিল ম্যান সিটিতে। এই মৌসুমেও দুর্দান্ত গতিতে ছুটতে থাকা কার্লো আনচেলত্তির দল ১-০ গোলে হেরে গেল তাঁরই স্বদেশি কোচ রবার্তো মানচিনির সিটির কাছে। গত মৌসুমেও সিটি চেলসিকে দুবার হারিয়েছিল তেভেজের গোলেই।
তেভেজদের জয়ের দিনে প্রিমিয়ার লিগে হেরে বসেছে আর্সেনাল। ওদিকে বুন্দেসলিগায় একই দিনে নিজেদের মাঠে মেইঞ্জের কাছে হেরেছে বায়ার্ন মিউনিখ।
আগের পাঁচ ম্যাচে চেলসির ২১ গোল। ৫৯ মিনিটে সেই চেলসিকেই নিস্তব্ধ করে দিয়ে স্বাগতিক গ্যালারি উল্লাসে মাতিয়ে তোলেন তেভেজ। পাল্টা-আক্রমণে মাঝমাঠ থেকে একাই বল টেনে এনে কোনাকুনি শটে জড়িয়ে দেন জালে।
আর্সেনালকে তাদের মাঠে এসে ৩-২ ব্যবধানে হারিয়ে গেছে ওয়েস্ট ব্রম; পয়েন্ট তালিকায় ম্যানচেস্টার সিটির ঠিক পরেই, ৫ নম্বরে উঠে এসেছে তারা। নিজেদের মাঠে কোনোক্রমে হার এড়িয়েছে লিভারপুল; সান্ডারল্যান্ডের বিপক্ষে ড্র (২-২) নিয়ে মাঠ ছাড়তে হয়েছে তাদের। এই নিয়ে লিগে ছয় ম্যাচে লিভারপুলের থলিতে জমা পড়ল ছয়টি মাত্র পয়েন্ট!
এমন দিনে জার্মানিতে ইতিহাস গড়ার পথে একটা অসাধারণ ধাপ পেরিয়েছে মেইঞ্জ। বুন্দেসলিগায় চলতি মৌসুমের ছয় ম্যাচের ছয়টিই জিতল তাঁরা বায়ার্ন মিউনিখকে হারানোর ভেতর দিয়ে। রেকর্ড করতে আর চাই মাত্র দুটি জয়!

No comments

Powered by Blogger.