বিদেশগামী শ্রমশক্তির দক্ষতা বাড়াতে প্রশিক্ষণকেন্দ্র হবে সৈয়দপুরে

উত্তরাঞ্চলের বিদেশগামী শ্রমশক্তির দক্ষতা বাড়াতে সৈয়দপুরে একটি শ্রমিক প্রশিক্ষণকেন্দ্র গড়ে তোলা হবে।
সৈয়দপুরের বিভিন্ন ক্ষুদ্র ও মাঝারি শিল্প, বিসিক শিল্পনগরী এবং রপ্তানিমুখী তৈরি পোশাক কারখানাগুলো পরিদর্শনকালে নবগঠিত রংপুর বিভাগের কমিশনার জসীম উদ্দিন আহমেদ গত বৃহস্পতিবার সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান।
বিভাগীয় কমিশনার ওই দিন সৈয়দপুরে বিসিক শিল্পনগরীসহ বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠানের উৎপাদন-কার্যক্রম দেখে সন্তোষ প্রকাশ করেন। তবে তিনি উদ্যোক্তাদের পণ্যের মান আরও বাড়ানোর পরামর্শ দেন। এর আগে তিনি সৈয়দপুরে অবস্থিত দেশের বৃহত্তম রেলওয়ে কারখানা পরিদর্শন করেন।
এ সময় বিভাগীয় কমিশনারের সঙ্গে ছিলেন নীলফামারীর জেলা প্রশাসক জিল্লুর রহমান, সৈয়দপুর উপজেলার চেয়ারম্যান এস এম ওবায়দুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবিনা আলম ও বণিক সমিতির সভাপতি ইদ্রিস আলী।
জসীম উদ্দিন আহমেদ সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, বিদেশে পাঠানো শ্রমশক্তির বেশির ভাগই অদক্ষ। তাঁদের দক্ষতা বাড়িয়ে বিদেশে পাঠানো হলে দেশে আরও বেশি পরিমাণে রেমিট্যান্স বা প্রবাসী-আয় আসবে। সেই লক্ষ্যে বিদেশগামী শ্রমিকদের জন্য সৈয়দপুরে সরকারিভাবে একটি প্রশিক্ষণকেন্দ্র গড়ে তোলা হবে।
বিভাগীয় কমিশনার বলেন, সৈয়দপুরে রপ্তানিমুখী তৈরি পোশাকসহ বিসিক শিল্পনগরীর সম্প্রসারণ করে ব্যাপক কর্মসংস্থান সৃষ্টিরও উদ্যোগ নেওয়া হবে।

No comments

Powered by Blogger.