বেকহামের ম্যাচে হারল গ্যালাক্সি

মাঠে আগেও দুই দিন নেমেছেন। কিন্তু বদলি হিসেবে নেমে দুই ম্যাচে মাঠে কাটিয়ে ছিলেন মোটে (২০+৩৭) ৫৭ মিনিট। তবে এবার আর পরীক্ষামূলক বদলি হিসেবে নেমে মাঠে কয়েক মিনিটের ছোটাছুটি নয়, শুরুর একাদশের সঙ্গী হয়ে পুরো ৯০ মিনিটই খেলে ফেললেন ডেভিড বেকহাম।
লস অ্যাঞ্জেলেস গ্যালাক্সির হয়ে সর্বশেষ পুরো ম্যাচ খেলেছিলেন আগের মৌসুমে মেজর লিগ সকারের ফাইনালে। তার পর থেকেই অ্যাকিলিস ইনজুরির সঙ্গে সংগ্রাম আর মাঠের বাইরে বসে ফেরার প্রতীক্ষা। নিন্দুকদের মুখে ছাই দিয়ে সেই বেকহাম আবার গ্যালাক্সির হয়ে পূর্ণ ম্যাচ খেললেন পরশু। ‘৯০ মিনিট খেলাটা ছিল দারুণ ব্যাপার’—ম্যাচের পুরোটা সময় খেলতে পেরে বেকহাম খুবই খুশি।
বেকহাম খুশি বটে; তবে সেই খুশির উল্টো পিঠেই একটা হতাশা। ম্যাচে তাঁর দল এলএ গ্যালাক্সি যে ০-২ গোলে হেরে গেছে রেড বুলসের কাছে! এই রেড বুলসেই নাম লিখিয়েছেন থিয়েরি অঁরি। ফলে শুক্রবারের ম্যাচটি গ্যালাক্সি-রেড বুলস লড়াইয়ের চেয়েও বেশি করে প্রতিষ্ঠা পায় বেকহাম বনাম অঁরির লড়াই হিসেবে।
দুঃখের বিষয়, বেকহাম-অঁরির সম্মুখযুদ্ধ উপভোগ করা থেকে বঞ্চিত হয়েছে গ্যালারিতে উপস্থিত ২৭ হাজার দর্শক। কারণ ম্যাচে বেকহামের পুনর্জন্ম হলেও চোটের কারণে অঁরি ছিলেন মাঠের বাইরে।
দল হারলেও বেকহাম মাঠে ঠিকই চেনাতে পেরেছেন নিজেকে। মৌসুমে প্রথম পূর্ণ ম্যাচ খেলতে নেমেই প্রমাণ করেছেন—এখনো ফুরিয়ে যাননি। গোলের সুযোগ সৃষ্টি করেছেন, বাঁক খাওয়ানো ফ্রি-কিকে হতভম্ব করেছেন প্রতিপক্ষকে। তবে নেতিবাচক ঘটনাও আছে। প্রতিপক্ষের এক খেলোয়াড়কে গুরুতর ট্যাকল করে দেখেছেন হলুদ কার্ড।

No comments

Powered by Blogger.