‘স্পিডস্টার’ থেকে ‘রকস্টার’

বারবার সামনে দাঁড়িয়েছে ইনজুরি। শারীরিক ধকলটা সামলাতে পারেননি বলে টেস্ট ক্রিকেটকেই বিদায় জানিয়েছেন। তবে ব্রেট লি বসে থাকার পাত্র নন। অস্ট্রেলিয়ান এই ‘স্পিডস্টার’ এখন ‘রকস্টার’ হওয়ার পথে। তাঁর ক্রিকেট ক্যারিয়ারের সঙ্গে মিল আছে ‘রকস্টার’ হওয়ার শুরুটার। আন্তর্জাতিক ক্রিকেটে লির অভিষেক হয়েছিল ভারতের বিপক্ষে টেস্ট দিয়ে। শিগগিরই ‘রকস্টার’ লির যাত্রাও শুরু হচ্ছে ভারতে ‘শো’ করেই।
অস্ট্রেলিয়ান দৈনিক সিডনি মর্নিং হেরাল্ড লিখেছে, বন্ধু মিক ভাউডনকে নিয়ে গড়া নতুন ব্যান্ড ‘হোয়াইট শু থিওরি’ ভারতে আটটার মতো ‘শো’ করবে। ব্রেট লি জানান, ‘মিকই মূল শিলগুী। দারুণ গলা ওর। আমরা অনেক বছর ধরে একজন আরেকজনকে চিনি। মিক গানও গাইছে অনেক দিন ধরে। আমি মূলত ব্যাকআপ ভোকাল। সঙ্গে বেস গিটার বাজাই।’
ভারতে ‘লাইভ শো’ করার পর লি-ভাউডেন মিলে একটা অ্যালবাম বের করবেন। নিজের স্টুডিও ব্যবহার করতে দিয়ে ‘হোয়াইট শু থিওরি’ ব্যান্ডের সাহায্যে এগিয়ে এসেছেন লির আরেক বন্ধু জিমি বার্নেস। ব্রেট লি ‘সিক্স অ্যান্ড আউট’ নামের আরেকটা ব্যান্ডের সঙ্গেও যুক্ত আছেন, যাদের এখনো ছেড়ে আসেননি বলে জানিয়েছেন তিনি। ‘স্বভাবগতভাবেই আমি সংগীত ভালোবাসি। আর রকস্টার হতে কে না চায়! কোনো সন্দেহ নেই সংগীতে আমার প্রবল অনুরাগ। মজা করে সব সময়ই বলি, আমি মূলত একজন সংগীতশিল্পী, খেলাধুলাটা পরে। তবে এখন সামনে এগিয়ে যাওয়ার সত্যিকারের একটা সুযোগ পেলাম’—বলেছেন লি।
বছর চারেক আগে ভারতীয় সংগীতশিল্পী আশা ভোঁসলের একটা অ্যালবামে কাজ করেছিলেন লি। তবে ভারতে এবারের কাজটাকেই বড় করে দেখছেন লি। ‘রকস্টার’ হওয়ার পথে এটাই যে তাঁর প্রথম পদক্ষেপ!

No comments

Powered by Blogger.