চেলসিকে হারিয়ে শুরু ম্যানইউর

অ্যালেক্স ফার্গুসনের মনে একটা কালো দাগ লেগেছে গত মৌসুমে। তীরে গিয়েও তরী ডুবেছে যে ম্যানচেস্টার ইউনাইটেডের। আর সেই তরী ডুবেছিল চেলসির প্রতাপের কাছে। গতকাল ইংলিশ মৌসুমের সূচনাকারী কমিউনিটি শিল্ডের ম্যাচ জিতে দাগ মোছানোর প্রথম পর্বটা সারা হলো ফার্গুসনের।
তিন বছর ধরে কমিউনিটি শিল্ড জিতে আসা দলটিই লিগ শিরোপা জিতছে। ভ্যালেন্সিয়া, হাভিয়ের হার্নান্দেজ ও দিমিতার বারবেতভের গোলে চেলসিকে ৩-১ গোলে হারিয়ে তাই লিগ শুরুর আগেই শিরোপার সুবাসটাও হয়তো নাকে লাগতে পারে ম্যানইউর। আর পেতে পারে গত বছরের কমিউনিটি শিল্ডে এই চেলসির কাছেই হেরে যাওয়ার প্রতিশোধ নেওয়ার আনন্দ।
৪৪ বছর পর ইংল্যান্ডকে আবার বিশ্বকাপ জেতানোর মিশন নিয়ে দক্ষিণ আফ্রিকায় গিয়েছিলেন ম্যানইউর স্ট্রাইকার ওয়েইন রুনি। গিয়েছিলেন লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদোদের ম্লান করে বিশ্বকাপটা নিজের করে নিতে। কিন্তু ফিরেছেন একরাশ হতাশা নিয়ে। বিশ্বকাপের সেই হতাশা ম্যানইউর জার্সি গায়ে ভোলার কথা বলেছেন। কাল ম্যানইউর ৩ গোলের একটিও তাঁর নয়, তবে ম্যানইউর লাল জার্সিটা গায়ে উঠলেই যে তিনি অন্য রকম—সেটা ঠিকই দেখিয়েছেন।
প্রথমার্ধে ম্যানইউকে এগিয়ে দেওয়ার ভ্যালেন্সিয়ার গোলটির উৎস রুনিই। বারবেতভকে সুযোগ দিতে প্রথমার্ধ শেষে রুনিকে তুলে নিয়েছেন ফার্গুসন। তবে এর আগে চেলসির ডিফেন্ডারদের ঠিকই ভুগিয়ে গেছেন। ম্যাচটি ২-০ করেছেন এ মৌসুমেই ম্যানইউতে নাম লেখানো মেক্সিকান ফরোয়ার্ড হাভিয়ের হার্নান্দেজ। এরপর সলোমন কালু একটি গোল ফিরিয়ে দেওয়ার পর রুনির পরিবর্তিত খেলোয়াড় হিসেবে মাঠে নামা বারবেতভ করেছেন দলের তৃতীয় গোল।
বারবেতভের গোলটি ছিল দলীয় খেলার দারুণ এক ফসল। ২০টি পাসের সমন্বয়েই যে হয়েছে গোলটি। মৌসুমের প্রথম গোল পেয়ে খুশি বারবেতভ, ‘এটা মৌসুমে আমার প্রথম গোল। তাই বলতে পারি, দিনটি খুব ভালো ছিল। এখন আমরা জয়টা উদ্যাপন করতে পারি এবং পারি মৌসুম শুরুর অপেক্ষায় থাকতে। আমাদের টিম স্পিরিটটা দারুণ। আমরা সবাই মিলে বড় একটা পরিবারের মতো।’

No comments

Powered by Blogger.