চীনে আবার ভূমিধস ৩২ জন নিখোঁজ

চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে নতুন করে ভূমিধসে ৩২ জন নিখোঁজ হয়েছে। অতিবৃষ্টির কারণে সৃষ্ট বন্যা ও ভূমিধসে এ পর্যন্ত এক হাজারের বেশি মানুষ নিহত হওয়ায় আজ রোববার রাষ্ট্রীয় শোক পালন করা হবে। গতকাল শনিবার কর্তৃপক্ষ এ শোক পালনের ঘোষণা দেয়।
স্টেট কাউন্সিল গতকাল জানিয়েছে, ভূমিধসে হতাহত ব্যক্তিদের প্রতি সমবেদনা জানিয়ে রোববার এক দিনের রাষ্ট্রীয় শোক পালন করা হবে। এ সময় জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে এবং সব ধরনের বিনোদন আয়োজন বন্ধ থাকবে।
কর্তৃপক্ষ জানিয়েছে, ভারীবর্ষণ শনিবারও অব্যাহত থাকবে। এতে করে গানসু ও শিচুয়ান প্রদেশে আরও নতুন নতুন এলাকা প্লাবিত হতে পারে এবং নতুন করে ভূমিধস হতে পারে।
কর্তৃপক্ষের বরাত দিয়ে বার্তা সংস্থা সিনহুয়া জানিয়েছে, বন্যা এবং ভূমিধসে এ পর্যন্ত ৩০ কোটির বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। আর্থিক ক্ষতি হয়েছে প্রায় ১৭০ কোটি মার্কিন ডলার। রাষ্ট্রীয় হিসাব অনুযায়ী গত শুক্রবার পর্যন্ত মারা গেছে এক হাজার ১৫৬ জন।
এদিকে, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ওয়েনচুয়ান কাউন্টিতে নতুন করে আবার ভূমিধস হয়েছে। সিনহুয়া জানিয়েছে, ভূমিধসে কেউ মারা গেছে কি না, সেটা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে ৩২ জন নিখোঁজ রয়েছে।

No comments

Powered by Blogger.