পাকিস্তানে জঙ্গিদের গুরুত্বপূর্ণ ঘাঁটিতে সেনা অভিযান, নিহত ২৪ -বন্দুকধারীদের গুলিতে সেনা কর্মকর্তা আহত

পাকিস্তানের সেনাবাহিনী গতকালশুক্রবার দক্ষিণ ওয়াজিরিস্তানে জঙ্গিদের একটি গুরুত্বপূর্ণ ঘাঁটিতে অভিযান চালিয়েছে। এতে ২৪ জঙ্গি নিহত হয়েছে এদিকে রাজধানী ইসলামাবাদে গতকাল বন্দুকধারীদের গুলিতে একজন সেনা কর্মকর্তা আহত হয়েছেন। এ সময় তাঁর গাড়িচালকও আহত হন। একটি মোটরবাইকে করে এসে অজ্ঞাতনামা বন্দুকধারীরা এ হামলা চালায়।
সামরিক ও গোয়েন্দা কর্মকর্তারা জানান, সেনারা তিন দিক থেকে অগ্রসর হয়ে জঙ্গিদের শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত মাকিন গ্রামে ঢোকে। নাম প্রকাশে অনিচ্ছুক একজন জ্যেষ্ঠ সামরিক কর্মকর্তা বলেন, ‘মাকিন গ্রামে ঢুকতে গিয়ে আমরা খুব একটা বাধার মুখে পড়িনি। সেনারা এখন এলাকাটি বিস্ফোরকমুক্ত করছে। একই সঙ্গে তারা সামনের দিকে অগ্রসর হচ্ছে।’
একজন গোয়েন্দা কর্মকর্তা বলেন, মাকিন গ্রামে সংঘর্ষে ২৪ জঙ্গি নিহত হয়েছে। তবে এ ব্যাপারে কোনো সামরিক মুখপাত্রের মন্তব্য পাওয়া যায়নি।
গতকাল ইসলামাবাদে অজ্ঞাতনামা বন্দুকধারীদের গুলিতে আহত ব্যক্তিদের পরিচয়ের ব্যাপারে মন্তব্য করতে রাজি হয়নি পুলিশ। তবে একজন সামরিক কর্মকর্তা জানান, আহত ব্যক্তিদের মধ্যে একজন ব্রিগেডিয়ার রয়েছেন। ডন টেলিভিশন জানিয়েছে, একটি সামরিক গোয়েন্দা সংস্থার হয়ে ওই ব্রিগেডিয়ার কাজ করেন।
মধ্য অক্টোবরে দক্ষিণ ওয়াজিরিস্তানে তালেবানের বিরুদ্ধে নিরাপত্তা বাহিনীর সর্বাত্মক অভিযান শুরু হওয়ার পর এ নিয়ে তৃতীয়বারের মতো ইসলামাবাদে সেনাদের ওপর হামলা চালানো হলো।
গত ২২ অক্টোবর একই ধরনের হামলায় একজন ব্রিগেডিয়ার ও তাঁর গাড়িচালক নিহত হন। এ ঘটনার কয়েক দিন পর একটি সামরিক যান লক্ষ্য করে গুলি করে বন্দুকধারীরা। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

No comments

Powered by Blogger.