গুরুত্বপূর্ণ ক্ষমতা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তরের সিদ্ধান্ত জারদারির

পার্লামেন্ট ভেঙে দেওয়া এবং সশস্ত্র বাহিনীর প্রধানদের নিয়োগ দেওয়া-সংশ্লিষ্ট ক্ষমতা প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানির কাছে হস্তান্তরের সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি।
কেন্দ্রীয় তথ্যমন্ত্রী কামার জামান কায়রা একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলকে বলেন, এ বিষয়ে প্রধানমন্ত্রী গিলানির সঙ্গে বৈঠক করেছেন প্রেসিডেন্ট জারদারি। বৈঠকে দেশের বর্তমান নিরাপত্তা ও রাজনৈতিক পরিস্থিতি নিয়েও আলোচনা হয়েছে।
তিনি বলেন, বেশ কিছু দায়দায়িত্ব পার্লামেন্টের কাছে হস্তান্তরের সিদ্ধান্ত নিয়েছেন প্রেসিডেন্ট জারদারি। এক প্রশ্নের জবাবে কায়রা বলেন, চার্টার অব ডেমোক্রেসির (সিওডি) আলোকে সংবিধান সংশোধনীর খসড়া প্রস্তুত করার ব্যাপারে প্রেসিডেন্ট জারদারি এবং পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) প্রধান নওয়াজ শরিফ মতৈক্যে পৌঁছেছেন।
সূত্রমতে, সংবিধান সংস্কারের খসড়া প্রণয়নের কাজ ত্বরান্বিত করার জন্য সংবিধান সংস্কার-সংক্রান্ত পার্লামেন্টারি কমিটিকে তাগাদা দেওয়ার জন্য প্রধানমন্ত্রী গিলানিকে অনুরোধ করেছেন জারদারি।
পার্লামেন্টের আসন্ন অধিবেশনে সংবিধান সংশোধনের এ প্রস্তাব উত্থাপন করা হতে পারে। আগামী মাসের ২ তারিখে পার্লামেন্টে অধিবেশন শুরু হওয়ার কথা।

No comments

Powered by Blogger.