অপরাহ উইনফ্রে নেটওয়ার্ক

অপরাহ উইনফ্রের নিজস্ব টেলিভিশন চ্যানেলের যাত্রা শুরু হলো। নতুন বছরের প্রথম দিনই গতকাল শনিবার যুক্তরাষ্ট্রজুড়ে অনুষ্ঠান সম্প্রচার শুরু করে 'অপরাহ উইনফ্রে নেটওয়ার্ক' (ওডাবি্লউএন)।
এর মাধ্যমে একজন সাধারণ উপস্থাপিকা হিসেবে ক্যারিয়ার শুরু করে একটি চ্যানেল প্রতিষ্ঠার বিরল কৃতিত্ব দেখালেন অপরাহ। এ ছাড়া দেশটিতে এই প্রথম একজন উপস্থাপকের নামে পুরো একটি চ্যানেলের নামকরণ করা হলো। অপরাহ তাঁর চ্যানেলের স্লোগান রেখেছেন, 'ড্রিম ইট, ডু ইট।'
আড়াই দশকেরও বেশি সময় ধরে বিভিন্ন টক শো উপস্থাপনা ও পরিচালনার মাধ্যমে যুক্তরাষ্ট্রে অভূতপূর্ব জনপ্রিয়তা অর্জন করেছেন অপরাহ। দেশটির শীর্ষ কয়েকজন ক্ষমতাধর নারীর একজন হিসেবেও তাঁকে বিবেচনা করা হয়। ২০০৯ সালেই অপরাহ নিজের একটি চ্যানেল চালুর ঘোষণা দেন। ওডাবি্লউএন চ্যানেলটিতে তাঁর সঙ্গে যৌথ মালিকানা রয়েছে ডিসকভারি নেটওয়ার্কসের। এ কম্পানির ডিসকভারি হেলথ চ্যানেলটিই নাম বদলে ওডাবি্লউএন হয়েছে। যুক্তরাষ্ট্রের গণমাধ্যম বিশেষজ্ঞ ডেরেক বেইন বলেন, 'অপরাহ নিজেই খুব শক্তিশালী একটি ব্র্যান্ড। কিন্তু মানুষের পুরনো অভ্যাস পরিবর্তন করে একটি নতুন চ্যানেলের দিকে আকৃষ্ট করা সহজ কাজ নয়।' অপরা নিজেও চ্যানেল প্রতিষ্ঠার বিষয়টিকে তাঁর ক্যারিয়ারের 'সবচেয়ে বড় ঝুঁকি' হিসেবে অভিহিত করেছেন। এর আগে ২০০০ নালে 'ও' নামে একটি ম্যাগাজিন চালু করেন অপরাহ। সূত্র : এএফপি, গার্ডিয়ান।

No comments

Powered by Blogger.