‘জীবন এগিয়ে যাবে’

তাঁর দুর্ভাগ্য, লিওনেল মেসির সময়ে জন্মেছেন। মেসি না থাকলে প্রতিবছরই হয়তো ব্যালন ডি’অর তাঁর হাতেই উঠত। এই পুরস্কার তিনি খুব ভালোও বাসেন। তবে ক্রিস্টিয়ানো রোনালদো আবারও জানিয়ে দিলেন,
এই পুরস্কার না পেলে হতাশায় ভেঙে পড়ার মতো কোনো অনুভূতি হয় না। গত পরশু পুরস্কার ঘোষণার আগেই সাংবাদিকদের রোনালদো বলেছেন, ‘এ ব্যাপারে আমার চিন্তাভাবনা পরিষ্কার। এই পুরস্কারই জীবনের শেষ, ব্যাপারটা এমন নয়। জীবন এগিয়ে যাবে। অন্য কেউ জিতলেও কোনো সমস্যা নেই।’
গত মৌসুমটা তাঁরও অবিশ্বাস্য কেটেছে। রিয়াল মাদ্রিদের হয়ে ৫৫ ম্যাচে ৬০ গোল। দলকে লিগ জিতিয়েছেন। পর্তুগালকে নিয়ে গেছেন ইউরোর সেমিফাইনালে। এই পুরস্কার তাঁর হাতেও তো উঠতে পারত! রোনালদো অবশ্য অনুষ্ঠানমঞ্চে প্রবেশের আগেই বলেছেন, ‘গত বছর আমি ভালোই করেছি বলে মনে করি। লিগও জিতেছি। আজ (পরশু) যে-ই এই পুরস্কার জিতুক, আমি যেমন ছিলাম, তেমনই থাকব।’
মেসির সঙ্গে তাঁর কোনো প্রতিদ্বন্দ্বিতা নেই, এই কথা অজস্রবার বলেছেন। মেসি যে চোখের সামনে দিয়ে একের পর এক পুরস্কার জিতে চলেছেন, তাতেও নাকি ঈর্ষা হয় না, ‘মেসির কারণে কখনো হতাশ বোধ করিনি। ও ওর দলের জন্য কাজ করে, আমি আমার দলের জন্য করি। নিজের দিক থেকে বলতে পারি, ওর সঙ্গে সে রকম কোনো প্রতিদ্বন্দ্বিতা অনুভব করি না, ব্যক্তিগতভাবে তো অবশ্যই নয়। আমরা জিততে এসেছি। আমরা ফুটবলের অংশ। শেষ পর্যন্ত এটাই আসল।’ ওয়েবসাইট।

No comments

Powered by Blogger.