দণি এশিয়া থেকে সন্ত্রাস অবশ্যই দূর করতে হবে রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি জিলস্নুর রহমান দণি এশিয়ায় শানত্মি প্রতিষ্ঠার ল েএ অঞ্চল থেকে সন্ত্রাস নির্মূলের প্রয়োজনীয়তার ওপর গুরম্নত্বারোপ করেছেন। ভারতের বিমানবাহিনী প্রধান মাশর্ল পিভি নায়েক রবিবার বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাাত করতে গেলে তিনি একথা বলেন
। খবর বাসসর। রাষ্ট্রপতি বলেন, 'এ অঞ্চল থেকে অবশ্যই সন্ত্রাস নির্মূল করতে হবে।' বাংলাদেশে ভারতীয় হাইকমিশনার রজিত মিত্র এবং ভারতীয় বিমানবাহিনীর উচ্চপদস্থ অন্যান্য কর্মকর্তা এ সময়ে মার্শাল পিভি নায়েকের সঙ্গে ছিলেন। জিলস্নুর রহমান বলেন, 'এ অঞ্চলের সন্ত্রাস দমনে আমরা একসঙ্গে কাজ করতে চাই।' রাষ্ট্রপতি বলেন, 'দণি এশিয়ায় শানত্মি ও স্থিতিশীলতা নিশ্চিত করতে আমাদের একে অপরকে সাহায্য করা প্রয়োজন।'
রাষ্ট্রপতি ভারতকে বাংলাদেশের পরীৰিত বন্ধু হিসেবে বর্ণনা করে ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে দেশটির সাহায্য ও সহযোগিতা প্রদানের কথা স্মরণ করেন।
জিলস্নুর রহমান বঙ্গভবনে ভারতীয় বিমানবাহিনী প্রধানকে স্বাগত জানিয়ে দ্বিপাৰিক সম্পর্ক আরও জোরদারে দু'দেশের বিমানবাহিনীর মধ্যে প্রশিণ বিনিময়ের প্রয়োজনীয়তার ওপর জোর দেন।
ভারত সকল ৰেত্রে সহযোগিতা প্রদানে আগ্রহী এ কথা উলেস্নখ করে ভারতীয় বিমান বাহিনী প্রধান বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রীর সামপ্রতিক ভারত সফরকালে ভারতের প্রধানমন্ত্রী বাংলাদেশকে সবধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন। সাৰাতকালে রাষ্ট্রপতির কার্যালয়ের সচিবগণ উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.