১৫০ কোটি টাকার দুটি মিউচুয়াল ফান্ড অনুমোদন

১৫০ কোটি টাকার দুটি মেয়াদহীন (ওপেন এন্ড) মিউচুয়াল ফান্ড অনুমোদন করেছে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)। আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত কমিশনের এক সভায় এই ফান্ড দুটি অনুমোদিত হয়। মিউচুয়াল ফান্ড দুটির মধ্যে একটি ১০০ কোটি টাকার এমটিবি ইউনিট ফান্ডের ট্রাস্ট ডিড এবং অন্যটি ৫০ কোটি টাকার সন্ধানী লাইফ ইউনিট ফান্ডের প্রসপেক্টাস।
এসইসির মুখপাত্র ও নির্বাহী পরিচালক সাইফুর রহমান জানান, এমটিবি ইউনিট ফান্ডের আকার হবে ১০০ কোটি টাকা। এর মধ্যে উদ্যোক্তা প্রতিষ্ঠান মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড ২০ কোটি টাকা জোগান দেবে। বাকি ৮০ কোটি টাকা ইউনিট বিক্রির মাধ্যমে প্রাতিষ্ঠানিক ও ব্যক্তি বিনিয়োগকারীদের কাছ থেকে সংগ্রহ করা হবে। ফান্ডটির সম্পদ-ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছে অ্যালায়েন্স অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি।
সাইফুর রহমান আরও জানান, সন্ধানী লাইফ ইউনিট ফান্ডের প্রাথমিক আকার ৫০ কোটি টাকা। এর মধ্যে উদ্যোক্তা প্রতিষ্ঠান সন্ধানী লাইফ ইনস্যুরেন্স কোম্পানি ১০ কোটি টাকা দেবে। বাকি ৪০ কোটি টাকা প্রাতিষ্ঠানিক ও ব্যক্তি বিনিয়োগকারীদের কাছ থেকে সংগ্রহ করা হবে। এই ফান্ডে সম্পদ ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছে আলিফ অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড এবং ট্রাস্টি হিসেবে থাকবে বাংলাদেশ জেনারেল ইনস্যুরেন্স কোম্পানি।

No comments

Powered by Blogger.