টি-টোয়েন্টি অধিনায়ক সোয়ান

আপাতত টি-টোয়েন্টিতে ফেরা হলো না অ্যালিস্টার কুকের। অধিনায়ক হয়ে ফেরার পর ওয়ানডেতে কুকের দুর্দান্ত পারফরম্যান্স আর স্টুয়ার্ট ব্রডের ইনজুরি মিলিয়ে মনে করা হচ্ছিল টি-টোয়েন্টিতে ফেরানো হতে পারে কুককে। কিন্তু সত্যি হলো না গুঞ্জনটা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি ম্যাচের জন্য অধিনায়ক মনোনীত হয়েছেন গ্রায়েম সোয়ান। ২৩ ও ২৫ সেপ্টেম্বর ম্যাচ দুটি হবে ওভালে।
ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচে কাঁধে চোট পেয়েছেন টি-টোয়েন্টি অধিনায়ক ব্রড। ওয়েস্ট ইন্ডিজ সিরিজ তো বটেই, অক্টোবরের ভারত সফরেও যেতে পারবেন না এই পেসার। ব্রডের সহকারী এউইন মরগান তো ছিটকে পড়েছেন আগেই। কাঁধের চোটের কারণে তাঁকে মাঠের বাইরে থাকতে হবে জানুয়ারি পর্যন্ত। ১৪ সদস্যের দলে একদম নতুন মুখ দুটি—ইয়র্কশায়ার ব্যাটসম্যান জোনাথন বেয়ারস্টো ও হ্যাম্পশায়ারের বাঁহাতি স্পিনার ড্যানি ব্রিগস। প্রথম জন বাইশ ছুঁই ছুঁই, পরের জন সদ্য বিশ পেরিয়েছেন। ভারতের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটি যাঁরা খেলেছেন, তাঁদের মধ্যে টিকে গেছেন ওপেনার অ্যালেক্স হেলস ও লেগ স্পিনিং অলরাউন্ডার স্কট বর্টউইকে। প্রায় দুই বছর পর টি-টোয়েন্টি দলে ফিরেছেন জেমস অ্যান্ডারসন।
জাতীয় দলে থাকায় সমারসেটের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টিতে খেলতে পারবেন না ক্রেইগ কিসওয়েটার ও জস বাটলার। দুজনই উইকেট কিপার ব্যাটসম্যান। সমারসেট তাই ডেকে পাঠিয়েছে মাইনর কাউন্টিতে ব্যস্ত থাকা স্টিভ স্নেলকে। ওয়েবসাইট।
ইংল্যান্ড দল: গ্রায়েম সোয়ান (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জোনাথন বেয়ারস্টো, রবি বোপারা, স্কট বর্টউইক, টিম ব্রেসনান, ড্যানি ব্রিগস, জস বাটলার, জেড ডার্নব্যাখ, স্টিভেন ফিন, অ্যালেক্স হেলস, ক্রেইগ কিসওয়েটার, সমিত প্যাটেল, বেন স্টোকস।

No comments

Powered by Blogger.