প্রতিশোধ নয় গেইলের

আইপিএলে আগের দুই মৌসুমে ক্রিস গেইল খেলেছেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে। কিন্তু এবারের খেলোয়াড় নিলামে সৌরভ গাঙ্গুলীর মতো গেইলও থেকে যান অবিক্রীত। ডার্ক ন্যানেসের ইনজুরি গেইলকে শেষ পর্যন্ত আইপিএল খেলার সুযোগ করে দিল। পরশু রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে তাঁর অভিষেক হলো পুরোনো দল কলকাতার বিপক্ষে।
অভিষেকটা এমন উজ্জ্বল আর হতে পারত না। আগের দুই মৌসুমে কেকেআরে ছায়া হয়ে থাকা গেইলই পরশু ইডেন গার্ডেনে কলকাতার বোলারদের কচুকাটা করে সেঞ্চুরি করলেন মাত্র ৫৫ বলে! ১০ চার, ৭ ছক্কা। তাঁর দল বেঙ্গালুরুও জিতল ৯ উইকেটে। তবে কি কলকাতার ওপর প্রতিশোধের জ্বালা মেটালেন গেইল? কেকেআরের মালিক শাহরুখ খান অন্তত মনে করেন না, এটা প্রতিশোধ। দল হারলেও ম্যাচ শেষে দীর্ঘদেহী জ্যামাইকানের প্রশংসায় পঞ্চমুখ ছিলেন বলিউড কিং, ‘গেইল সত্যিই দুর্দান্ত খেলেছে। তার ইনিংসটি ছিল অসাধারণ। কিন্তু আমি মনে করি না, সে আমাদের কিংবা অন্য কিছুর প্রতিশোধ নিয়েছে। সে গ্রেট ক্রিকেটার। আমি তাকে শুভেচ্ছা জানাই।’
প্রতিশোধ জাতীয় শব্দ উচ্চারণ করেননি গেইলও। তিনি নিজেকে শুধু বলতেন, আইপিএলে তাঁর একটা সেঞ্চুরি দরকার। সেটা পেয়ে ঈশ্বরের কাছে গেইলের কৃতজ্ঞতার শেষ নেই, ‘ঈশ্বর ভালো, ঈশ্বর মহান...তাঁর কৃপা ছাড়া এটা সম্ভব হতো না।

No comments

Powered by Blogger.