পুতিনের কথিত প্রেমিকাকে নিয়ে ‘ভোগ’ সাময়িকীর প্রচ্ছদ প্রতিবেদন

রাশিয়া থেকে প্রকাশিত ভোগ সাময়িকীর প্রচ্ছদে সে দেশের প্রধানমন্ত্রী ভ্লাদিমির পুতিনের কথিত প্রেমিকা ও রুশ জিমন্যাস্ট এলিনা কাবায়েভার ছবি প্রকাশ করায় নতুন বিতর্কের সৃষ্টি হয়েছে। কয়েক বছর ধরে এলিনার সঙ্গে পুতিনের সম্পর্ক থাকার বিষয়ে নানা জল্পনা চলে আসছে। ভোগ ম্যাগাজিনের এ প্রচ্ছদ পুতিনকে নতুন করে বিব্রতকর পরিস্থিতির মুখে ফেলবে বলে ধারণা করা হচ্ছে।
ভোগ বলেছে, এলিনাকে নিয়ে তাদের নতুন সম্পাদক ভিক্টোরিয়া ডাভিডোভা প্রচ্ছদ প্রতিবেদন করার সিদ্ধান্ত নেন। সংখ্যাটি আগামী বছরের ১ জানুয়ারি থেকে বাজারে পাওয়া যাবে।
প্রচ্ছদে ২৭ বছর বয়সী এলিনা কাবায়েভা সোনার প্রলেপ লাগানো ২১ হাজার পাউন্ড মূল্যের একটি পোশাক পরে পোজ দিয়েছেন।
২০০৮ সালে রাশিয়ার প্রভাবশালী একটি দৈনিকে এলিনার সঙ্গে পুতিনের সম্পর্ক থাকার খবর প্রকাশ করার পর হইচই পড়ে যায়। পুতিন ক্ষোভ প্রকাশ করে তাৎক্ষণিকভাবে এলিনার সঙ্গে তাঁর সম্পর্ক থাকার কথা অস্বীকার করেন। ওই পত্রিকার মালিক ছিলেন রাশিয়ার অন্যতম ধনকুবের আলেকজান্দার লেবেদেভ। পুতিন ও এলিনার খবরটি প্রকাশ পাওয়ার কিছু দিন পরই লেবেদেভের পত্রিকাটির প্রকাশনা বন্ধ হয়ে যায়। লেবেদেভ ব্যবসায়িক সফলতা না পাওয়ার কারণে পত্রিকা বন্ধ করেছেন বলে ঘোষণা দিলেও ধারণা করা হয়, পুতিনের রোষানলের শিকার হয়েই তিনি পত্রিকা বন্ধ করেন।

No comments

Powered by Blogger.