ব্যাটসম্যানদের ব্যর্থতায় বিপাকে পাকিস্তান

মোহাম্মদ হাফিজ ও তৌফিক উমরের শত রানের জুটি। দ্বিতীয় দিন শেষে দুই উইকেট হারিয়ে ১৪৪ রান। মনে হচ্ছিল, চেনা ব্যাটিংটাই ফিরে পেয়েছে পাকিস্তান। কিন্তু তৃতীয় দিনে ব্যাটসম্যানদের ব্যর্থতায় উল্টো বিপাকে পড়ে গেছে মিসবাহ উল হকের দল। প্রোটিয়াস বোলারদের তোপে পড়ে মাত্র ২৪৮ রানে গুটিয়ে গেছে পাকিস্তানের প্রথম ইনিংস। এরপর প্রথম ইনিংসে ৩৮০ রান করা দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ইনিংসে তৃতীয় দিনের খেলা শেষে দুই উইকেট হারিয়ে ১৩৯ রান তুলেছে। পাকিস্তানের চেয়ে এখন পর্যন্ত ২৭১ রানে এগিয়ে দক্ষিণ আফ্রিকা, হাতে রয়েছে আরও আটটি উইকেট।
৩৫ রানে থাকা ইউনুস খানকে দিয়ে দিনের প্রথম আঘাতটা হানেন বোথা। বোথা ও মরকেলের তোপে পড়ে এরপর যেন কেবল আসা যাওয়ার খেলা খেলেছেন পাকিস্তানি ব্যাটসম্যানরা। তবে ব্যতিক্রম ছিলেন আগের দিন ১২ রানে অপরাজিত থাকা আজহার আলী। একপ্রান্ত আগলে রেখে এই ব্যাটসম্যান করেন ৫৬ রান। দক্ষিণ আফ্রিকার হয়ে মরকেল পাঁচটি ও বোথা তিনটি উইকেট শিকার করেন।
১৩২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা দক্ষিণ আফ্রিকার ব্যাটিংটাও দুর্দান্ত হয়েছে। দুই উদ্বোধনী ব্যাটসম্যান গ্রায়েম স্মিথ ৩৪ ও পিটারসেন ২৬ রান করেন। দিনের খেলা শেষ হওয়ার সময় হাশিম আমলা ৪৪ ও জ্যাক ক্যালিস ৩২ রানে অপরাজিত ছিলেন।

No comments

Powered by Blogger.