মিশেল ওবামাকে হত্যার হুমকি গ্রেপ্তার ১

মার্কিন ফার্স্টলেডি মিশেল ওবামাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে এক নারীকে গ্রেপ্তার করা হয়েছে। গত শনিবার হাওয়াই থেকে ক্রিস্টি লি রোসিয়া নামের ওই নারীকে গ্রেপ্তার করা হয়। তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারকারী কর্মকর্তার ওপর হামলারও অভিযোগ আনা হয়েছে। এএফপি।
রোসিয়া গত ১০ নভেম্বর বোস্টনের গোয়েন্দা কার্যালয়ে ফোন করে মিশেল ওবামাকে হত্যার হুমকি দেন। ফোনে তিনি বলেন, ‘আমি অসীম ক্ষমতাবান ও দারুণ বিপজ্জনক’। গোয়েন্দাদের জিজ্ঞাসাবাদে ফার্স্টলেডিকে হত্যার হুমকি দেওয়ার কথা স্বীকার করেছেন রোসিয়া। তিনি গোয়েন্দা কর্মকর্তাদের জানান, তাঁর ওপর প্রেসিডেন্টকে হত্যার মিশন দেওয়া হয়েছিল। কিন্তু প্রেসিডেন্টকে আঘাত করার কোনো ইচ্ছা তাঁর ছিল না। এক প্রশ্নের জবাবে রোসিয়া জানান, গত সেপ্টেম্বরে ‘বারাক ওবামা’কে রক্ষায় তিনি হাওয়াই গিয়েছিলেন।
গোয়েন্দা কর্মকর্তারা জানান, রোসিয়া ২০০৪ সাল থেকে গোয়েন্দা কার্যালয়গুলোতে ফোন করা শুরু করেন। ২০০৭ সালে তিনি কার্যালয়গুলোতে ফোন করা বাড়িয়ে দেন। কোনো কোনো দিন তিনি পাঁচ থেকে দশবারও ফোন করেছেন।
গোয়েন্দারা আরও জানান, রোসিয়ার মানসিক স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ দিয়ে আগামী ৯ ফেব্রুয়ারি শুনানির দিন ধার্য করেছেন আদালত।

No comments

Powered by Blogger.