গেট সেট রক প্রতিযোগিতা-খুলনায় বাছাই পর্ব শুরু উপচে পড়া ভিড় by গৌরাঙ্গ নন্দী,

গেট সেট রক প্রতিযোগিতায় অংশ নিতে নাসিম এসেছেন বরিশাল থেকে। তিনি অডিশনে গিটার হাতে তিনটি ব্যান্ড সংগীত পরিবেশন করেন। বিচারকরা মুগ্ধ হয়ে তাঁকে দিয়ে দেন গো কার্ড। গো কার্ড পেয়ে নাসিম বাঁধ ভাঙা উচ্ছ্বাসে বলেন, 'এর আগে এমন রিয়ালিটি শোয়ের প্রতিযোগিতায় একাধিকবার অংশ নিয়েছি; কিন্তু সফল হইনি। এবার গো কার্ড পাওয়ায় ভালো লাগছে।


'দেশব্যাপী মিউজিক্যাল ইনস্ট্রুমেন্ট পেয়ার হান্টের এ প্রতিযোগিতার অডিশন রাউন্ড শুরু হয়েছে খুলনা থেকে। গতকাল শনিবার খুলনার টাইগার গার্ডেন হোটেলে এক আড়ম্বরপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে এ প্রতিযোগিতা শুরু হয়।
দেশে এই প্রথমবারের মতো আয়োজিত মিউজিক্যাল ইনস্ট্রুমেন্ট পেয়ার হান্টের এ রিয়ালিটি শো নিয়ে খুলনার তরুণদের মধ্যে দেখা যায় ব্যাপক চাঞ্চল্য। সকাল থেকেই তরুণ-তরুণীদের ভিড় জমে নগরীর শিববাড়ী মোড় এলাকায়। সকাল ৯টায় শুরু হওয়া এ অডিশন পর্বে অংশ নেওয়ার জন্য তাঁরা লাইন ধরে অপেক্ষা করেন। তাঁদের কারো হাতে ছিল গিটার, কারো হাতে বাঁশি। আবার কেউবা তাঁর শখের কিবোর্ড নিয়ে হাজির হন অডিশনে।
সারা দিনের এ অডিশনে পাঁচ শতাধিক তরুণ-তরুণী অংশ নেন। তাঁদের মধ্য থেকে প্রাথমিকভাবে উত্তীর্ণরা (গো কার্ড প্রাপকরা) আজ রবিবার আবার একই স্থানে হাজির হবেন দ্বিতীয়বারের পরীক্ষায় অংশ নিতে। এ প্রসঙ্গে মার্কেট অ্যাঙ্েেসর অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার আজম সিদ্দিকী অপু কালের কণ্ঠকে বলেন, 'বিপুলসংখ্যক অংশগ্রহণকারীর মধ্য থেকে প্রাথমিকভাবে উত্তীর্ণদের নিয়ে আজ আবার দ্বিতীয়বার একটি স্ক্রিনিং হবে। এ স্ক্রিনিং শেষে বিচারকরা চূড়ান্ত করবেন কতজনকে চূড়ান্ত প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ দেওয়া যায়।'
স্বাগত বক্তব্যে নেসলে বাংলাদেশ লিমিটেডের বেভারেজ ব্র্যান্ড ম্যানেজার গালীব বিন মোহাম্মদ বলেন, 'তারুণ্যের সঙ্গে নেসক্যাফে জড়িয়ে আছে সব সময়। তরুণদের নিয়ে আয়োজিত এ রিয়ালিটি শোয়ের মাধ্যমে আমরা খুঁজে পাব দেশের সেরা মিউজিশিয়ানস। তাঁদের নিয়ে গঠিত হবে দেশের ভবিষ্যৎ মিউজিক্যাল ব্যান্ড।'
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মার্কেট অ্যাঙ্সে, ইউনিট্রেন্ড লিমিটেড ও চ্যানেল আইয়ের প্রতিনিধিরা। অডিশন পর্যায়ের খুলনা অঞ্চলের বিচারকের দায়িত্ব পালন করেন মিউজিশিয়ান লাবু রহমান, সোহেল আজিজ, এনাম এলাহী টন্টি, নাইমুল হাসান তানিম ও জিয়াউল আহসান পিয়াল।
নেসক্যাফের এ আয়োজনের সঙ্গে মিডিয়া পার্টনার হিসেবে আছে চ্যানেল আই, কালের কণ্ঠ ও রেডিও ফুর্তি।

No comments

Powered by Blogger.