সাক্ষাৎকার-জানুয়ারিতে নতুন সিনেমা, ফেব্রুয়ারিতে এক কাপ চা

জ রাত ৯টায় এনটিভিতে প্রচারিত হবে বদরুল আনাম সৌদের রচনা ও নঈম ইমতিয়াজ নেয়ামুলের পরিচালনায় একক নাটক 'অতল যাত্রা'। নাটক নির্মাণ ও অন্যান্য প্রসঙ্গে নির্মাতার সঙ্গে কথা বলেছেন গোলাম রাব্বানীদীর্ঘদিন পর আপনি বদরুল আনাম সৌদের লেখা কোনো নাটক নির্মাণ করলেন।টেলিভিশন নাটক এখন আমি কমই বানাচ্ছি। যখন আফজাল হোসেনের সঙ্গে কাজ করতাম, তখন থেকেই বদরুল আনাম সৌদের স্ক্রিপ্ট আমার পছন্দ।


এই স্ক্রিপ্ট আমি ২০০৭ সালে নিয়ে রেখেছিলাম। এ রকম আরো বেশ কিছু স্ক্রিপ্ট আমার কাছে জমা আছে, যেগুলো ধারাবাহিকভাবে নির্মাণ করব।
'অতল যাত্রা'র গল্প কী নিয়ে?
এক কথায় বলতে গেলে দুজন নর-নারীর প্রেমের গল্প এ অতল যাত্রা। তাঁরা প্রত্যেকে একের ভেতর থেকে অন্যকে খোঁজেন।
নাটকটি শুটিং করেছিলেন কবে এবং কোথায়?
শুটিং করেছিলাম মাস চারেক আগে ঢাকার বিভিন্ন জায়গায়। শুটিং করতে গিয়ে একটা মজার ঘটনা ঘটেছিল, নাটকের একটি দৃশ্যের শুটিং করতে হবে আশুলিয়ায় তুরাগ নদে নৌকার ওপর। কিন্তু সমস্যা হলো, আমাদের নাটকের নায়ক ইন্তেখাব দিনার ও নায়িকা বিন্দু দুজনের কেউই সাঁতার জানেন না। ফলে নদীর ঘাট পর্যন্ত গিয়ে তাঁরা তো আর নৌকায় উঠতে চান না। শেষ পর্যন্ত ভয়ে ভয়েই তাঁরা নৌকায় ওঠেন এবং শুটিং করেন। তাঁরা সাঁতার জানেন না শুনে আমিও যতক্ষণ শুটিং করেছি, ভয়ে ভয়েই ছিলাম! কিন্তু শেষ পর্যন্ত কোনো দুর্ঘটনা ঘটেনি। আমরা সুষ্ঠুভাবেই কাজ শেষ করেছি।
আপনার প্রথম চলচ্চিত্র 'এক কাপ চা'র খবর কী?
শুটিং শেষ। এখন ডাবিং চলছে।
কবে নাগাদ ছবিটি মুক্তি দেওয়ার ইচ্ছা আছে?
যদি বড় ধরনের কোনো ঝামেলা না হয় তাহলে আগামী ফেব্রুয়ারিতে মুক্তি দেওয়ার পরিকল্পনা আছে।
নতুন সিনেমার পরিকল্পনা করছেন কি?
বেশ কয়েকটা নতুন সিনেমার পরিকল্পনা করেছি। আগামী জানুয়ারিতে আমার দ্বিতীয় ছবির ঘোষণা দেব। আর এর মধ্যে বেশ কিছু একক নাটক ও টেলিছবি বানানোর ইচ্ছা আছে। এনটিভির জন্য একটা সিরিয়ালও বানানোর ইচ্ছা আছে। আর বিজ্ঞাপনের কাজ তো থাকছেই।

No comments

Powered by Blogger.