ই-এশিয়া সেমিনারে ইন্টেলের সহ-সভাপতি বাংলাদেশে সামাজিক কর্মকাণ্ড বাড়ানো হবে

তকাল বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের 'হল অব ফেম'-এ 'মিট দ্য টেকনোলজি লিডারস' শীর্ষক অনুষ্ঠানে দর্শকদের মুখোমুখি হন ইন্টেল সহ-সভাপতি জন ই. ডেভিস। ড. মুহাম্মদ জাফর ইকবালের সঞ্চালনায় উপস্থিত দর্শকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি। জন ডেভিস ১৯৭৭ সালে ইন্টেলে যোগ দেন। অনুষ্ঠানের শুরুতেই নিজের দীর্ঘ কর্মজীবন এবং অভিজ্ঞতা তুলে ধরেন। ই-এশিয়া সম্মেলনে এসে বাংলাদেশ সম্পর্কে নতুন অভিজ্ঞতা অর্জন উল্লেখ


করে তিনি বলেন, বাংলাদেশের তরুণ প্রজন্ম খুবই উদ্যোমী। নতুন কিছু গ্রহণে তাদের আগ্রহ দেখি আমি অভিভূত। আগামীতে বিশেষ ব্যবস্থায় বাংলাদেশে সাশ্রয়ীমূল্যে ইন্টেল পণ্য বিক্রি করা হবে বলে আশ্বাস দেন তিনি। ইন্টেল ওয়ার্ল্ড অ্যাহেড প্রোগ্রামের প্রধান জন ডেভিস বলেন, সামাজিক কর্মকাণ্ডের অংশ হিসেবে প্রোগ্রামটি চালু করা হয়। প্রোগ্রামটিতে সংযোগ স্থাপন, যোগাযোগ, শিক্ষা এবং তথ্য ক্যাটাগরিতে কার্যক্রম চালানো হয়। বাংলাদেশে ইন্টেল এখন সংযোগ স্থাপন বিষয়ে কাজ করছে। এর মাধ্যমে সহজে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে কম্পিউটার পেঁৗছাতে সরকারর সঙ্গে কাজ করে যাচ্ছে ইন্টেল। শিক্ষা ব্যবস্থায়ও ভূমিকা রাখার চেষ্টা করছে ইন্টেল। আর থ্রিজি ইন্টারনেট চালু হলে যোগাযোগ কার্যক্রম শুরু করা হবে। তিনি বলেন, তথ্যপ্রযুক্তির মাধ্যমে আর্থ-সামাজিক উন্নয়নে ইন্টেল সবসময় কাজ করে যেতে চায়।
প্রসেসর নির্মাণে আইবিএমকে পেছনে ফেলে শীর্ষ প্রতিষ্ঠান হিসেবে ইন্টেলের আত্মপ্রকাশের ইতিহাস উপস্থাপন করে তিনি বলেন, সহজেই সাফল্য মিলবে এমনটি নয়, এজন্য অপেক্ষা করতে হবে।
হ তথ্যপ্রযুক্তি ডেস্ক

No comments

Powered by Blogger.