জন্মদিনের উপহার চান ফার্গুসন

কসময় ৫ পয়েন্টে এগিয়ে থাকা ম্যানচেস্টার সিটিকে গত সোমবারই ধরে ফেলেছে ম্যানচেস্টার ইউনাইটেড। পেছন থেকে ধরে ফেলাটা অবশ্যই ম্যান সিটির জন্য একটা চাপ। পয়েন্ট তালিকার শীর্ষে উঠে নগর প্রতিদ্বন্দ্বীদের ওপর চাপটা আজ আরও বাড়াতে চাইছে ম্যানইউ। আজ বছরের শেষ দিনটিতেই যে আরেকটি লিগ ম্যাচ খেলতে নামছে স্যার অ্যালেক্স ফার্গুসনের দল।ওয়েবসাইট। নিজেদের মাঠ ওল্ড ট্রাফোর্ডে প্রতিপক্ষ পয়েন্ট তালিকার সবার নিচের দল


ব্ল্যাকবার্ন রোভার্স। জিতলে তো বটেই, ড্র করলেও ম্যানইউ উঠে যাবে শীর্ষে। সে ক্ষেত্রে আগামীকালই অবশ্য আবার শীর্ষস্থান পুনর্দখলের সুযোগ পাবে ম্যান সিটি। কারণ কালই সান্ডারল্যান্ডের বিপক্ষে ম্যাচ তাদের। তার আগে চাপের একটা বোঝাই সিটির মাথায় তুলে দিতে চায় ম্যানইউ।
দুর্বল প্রতিপক্ষ, জয় দিয়ে বছর শেষ করা, শীর্ষস্থান—জয়ের অনেক উপলক্ষই ভিড় করেছে ওল্ড ট্রাফোর্ডে। তবে রুনি-নানিদের সামনে এর চেয়েও বড় এক উপলক্ষ আছে। আজ কোচ অ্যালেক্স ফার্গুসনের জন্মদিন।
রুনি-নানি-বারবেতভ-গিগসরা নিশ্চয় চাইবেন গুরু ফার্গুসনের ৭০তম জন্মদিনের সবচেয়ে ‘বড়’ উপহারটি দিতে। ৭০ ছুঁতে যাওয়া ‘তরুণ’ ফার্গুসন নিজেও জয় প্রার্থনাই করছেন। ম্যানইউর দীর্ঘদিনের সেনানী রায়ান গিগস বলছেন, ‘অবশ্যই সিটির শুরুটা ছিল দারুণ। কিন্তু পয়েন্ট তালিকার যেখানে আছি, তাতে আমরা আনন্দিত, বিশেষ করে এই মুহূর্তে আমাদের ফর্মের জন্য। দ্বিতীয় সেশনে কী করতে হবে সেই অভিজ্ঞতা কোচ, খেলোয়াড় এবং কোচিং স্টাফদের আছে। সবাই ক্ষুধার্ত এবং শিরোপা জিততে ইচ্ছুক, যা আমাদের সাহায্য করবে।’
জয়কে লক্ষ্য বানিয়ে মাঠে নামছে চেলসি, আর্সেনাল, টটেনহামও। আগের ম্যাচে ফুলহামের সঙ্গে ড্র করে শিরোপা-স্বপ্ন শেষ হয়েছে চেলসির। এখন লক্ষ্য তাদের শীর্ষ তিনে থেকে মৌসুম শেষ করে আগামী মৌসুমে সরাসরি চ্যাম্পিয়নস লিগে খেলার বিষয়টা নিশ্চিত করা। সেই পথে এগোতে অ্যাস্টন ভিলার বিপক্ষে তিন পয়েন্টই চাই তাদের। ব্লুজদের উপলক্ষ হয়ে আসছেন দিদিয়ের দ্রগবা। ফুলহামের বিপক্ষে দলের একমাত্র গোলটি ছিল চেলসিতে আইভরিকোস্ট তারকার ১৪৯তম গোল। আজ একটি পেলেই পিটার অসগুড ও রয় বেন্টলির সঙ্গে ১৫০তম গোলের মাইলফলক ছুঁয়ে ফেলবেন। তখন তাঁর ওপরে থাকবেন কেবলই ফ্রাঙ্ক ল্যাম্পার্ড (১৭৮), কেরি ডিক্সন (১৯৩) ও ববি টাম্বলিং (২০২)।

No comments

Powered by Blogger.