আলোচনা সভায় ফখরুল-জ্বালানির দাম বাড়িয়ে নববর্ষের শুভেচ্ছা জানাল সরকার

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার জ্বালানি তেলের দাম পাঁচ টাকা করে বাড়িয়ে দেশবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানিয়েছে। তিনি বলেন, দেড় মাসের মাথায় আবারও সব ধরনের জ্বালানি তেলের দাম বাড়ানোর ফলে পরিবহন খরচসহ প্রতিটি পণ্যের দাম বাড়বে। এতে মানুষ আরও দুর্ভোগে পড়বে। গতকাল শুক্রবার বিকেলে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে কৃষক দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত


আলোচনা সভায় মির্জা ফখরুল এ কথা বলেন। মির্জা ফখরুল বলেন, বর্তমান সরকারের সময় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন কৃষকেরা। বিএনপির সময়ের চেয়ে এখন তিন-চার গুণ বেশি দামে সার বিক্রি হচ্ছে। সেচের খরচ বেড়েছে পাঁচ গুণ। অথচ কৃষিপণ্য উৎপাদনে খরচ বাড়লেও উৎপাদিত পণ্যের মূল্য পাচ্ছেন না কৃষক।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব দাবি করেন, বর্তমান সরকারের দুর্নীতি এমন পর্যায়ে গেছে যে বিশ্বব্যাংক পদ্মা সেতুর অর্থায়ন বন্ধ করে দিয়েছে। জাইকাসহ বিদেশি অনেক সংস্থা তাদের অর্থায়ন বন্ধ করেছে। কয়েক দিন আগে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল প্রতিবেদন প্রকাশ করেছে, পুলিশ ও বিচার বিভাগ সবচেয়ে বেশি দুর্নীতি করছে। তিনি অভিযোগ করেন, সরকার প্রতিদিন বিরোধী দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে একের পর এক মামলা দিচ্ছে। মামলা, হামলা, নির্যাতন, হত্যা, গুম করে গোটা দেশকে একটা নারকীয় অবস্থায় নিয়ে গেছে। তিনি বলেন, এ অবস্থা থেকে উত্তরণে আন্দোলনের কোনো বিকল্প নেই। নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক উপায়ে সরকারের সব ষড়যন্ত্র রুখে দিতে হবে।
কৃষক দলের সাধারণ সম্পাদক শামসুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা এ জেড এম জাহিদ হোসেন, মহানগর বিএনপির সদস্যসচিব আবদুস সালাম, যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব-উন-নবী খান, ছাত্রদলের সভাপতি সুলতান সালাউদ্দিন, সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম খান প্রমুখ।

No comments

Powered by Blogger.